জকিগঞ্জে বিজয় দিবসে শহীদ মিনারে যারা শ্রদ্ধা জানালেন

নিজস্ব প্রতিবেদক:: যথাযোগ্য মর্যাদায় জকিগঞ্জে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। সকাল ৬.৩০ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা ও পুষ্পাঞ্জলী নিবেদনের মধ্যে দিয়ে ও জাতীয় পাতাকা উত্তোলন করে বিজয় দিবসের সূচনা করা হয়। দিনের শুরুতে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা ও পৌর আওয়ামীলীগ, জকিগঞ্জ প্রেসক্লাব, জকিগঞ্জ-বিয়ানীবাজার পুলিশ সার্কেল, জকিগঞ্জ থানা পুলিশ, জকিগঞ্জ পৌরসভা, উপজেলা ও পৌরসভা যুবলীগ, ছাত্রলীগ, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, মেম্বার এসোসিয়েশন, উপজেলা ও পৌর বিএনপি, জাতীয় পার্টি, সেচ্ছাসেবকলীগসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন পুষ্পস্তর্বক অর্পন করেন।

উপজেলা প্রশাসনঃ জকিগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা নাহিদুল করিমের নেতৃত্বে কর্মকর্তা কর্মচারীরা শ্রদ্ধা নিবেদন করেন।

উপজেলা মুক্তিযুদ্ধা সংসদ কমান্ডঃ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দিনের নেতৃত্বে মুক্তিযোদ্ধারা শ্রদ্ধা জানান।
জকিগঞ্জ-বিয়ানীবাজার পুলিশ সার্কেলঃ সিনিয়র সহকারী পুলিশ সুপারে কার্যালয়ের পক্ষ থেকে একদল কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী দেন।

জকিগঞ্জ থানাঃ জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ হাবিবুর রহমান হাওলাদারের নেতৃত্বে একদল পুলিশ নিয়ে শ্রদ্ধা জানান এবং থানা প্রাঙ্গনে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা করা হয়।

জকিগঞ্জ প্রেসক্লাবঃ জকিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্রীকান্ত পাল, কোষাধ্যক্ষ এনামুল হক মুন্না, নির্বাহী সদস্য আল মামুন, নির্বাহী সদস্য আল হাছিব তাপাদার জকিগঞ্জ প্রেসক্লাবের পক্ষ থেকে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

উপজেলা ও পৌর আওয়ামীলীগ, মহিলা আওয়ামীলীগঃ উপজেলা আওয়ামীলীগ সভাপতি হাজী লোকমান উদ্দিন চৌধুরীর নেতৃত্বে দলীয় নেতাকর্মীরা শ্রদ্ধা জানান। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দিন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোস্তাকিম হায়দর, উপজেলা মহিলা আওয়ামীলীগ সভানেত্রী ও জেলা পরিষদের সদস্য সাজনা সুলতানা হক চৌধুরী, পৌরসভা আওয়ামীলীগ সভাপতি হাজী সামছ উদ্দিন, সাধারণ সম্পাদক মোসলেহ উদ্দিন সুহেল, সাংগঠনিক সম্পাদক পৌর কাউন্সিলর দেলোয়ার হোসেন নজরুল, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক এমএজি বাবর, নাসিম আহমদ, উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুল আহাদ, সাধারণ সম্পাদক বেলাল আহমদ, উপজেলা যুবলীগ আহবায়ক আব্দুল আহাদ, যুগ্ম আহবায়ক কাউন্সিলর কামরুজ্জামান কমরু, পৌরসভা যুবলীগের আহবায়ক কাউন্সিলর শাহাব উদ্দিন তাপাদার শাকিল, মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাজেদা আক্তার শ্যামলীসহ বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মুনির চৌধুরীর নেতৃত্বে আওয়ামীলীগ, যুবলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগঃ ঢাকা উত্তর সিটির কাউন্সিলর ফয়জুল মুনির চৌধুরী ও উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক ফারুক আহমদের নেতৃত্বে আওয়ামীলীগ, যুবলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সদর ইউপির চেয়ারম্যান খলিলুর রহমান, পৌরসভা আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল গফুর সুন্দর, কৃষক শ্রমিক উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক রশিদ আহমদ, উপজেলা যুবলীগের সিনিয়র সদস্য ফয়েজ আহমদ, রিয়াজ মেম্বার, পৌরসভা যুবলীগের যুগ্ম আহবায়ক আবুল কালাম, সুহিন আহমদ, সদস্য হিরণজিৎ বিশ্বাস, শামিম আহমদ, নাজু আহমদ, স্বপন রায়, উপজেলা যুবলীগ নেতা আতিকুর রহমান, আনোয়ার সিরাজী, পৌরসভা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক নাজির আহমদ, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার আহবায়ক জাকির হোসেন, পৌরসভা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজিম শাহারিয়ার শাওন, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি জুনাইদ আহমদ, কলেজ ছাত্রলীগের সহ সভাপতি মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক শাহনেয়াজ শুভ, পৌরসভা ছাত্রলীগ নেতা ওমর ফারুক, কলেজ ছাত্রলীগ নেতা জুবের আহমদ, আলবাব আহমদসহ বিভিন্ন ইউপির যুবলীগ, ছাত্রলীগ

বিএনপিঃ বিএনপির নেতাকর্মীরা পৃথক পৃথক ভাবে বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে শ্রদ্ধা জানান।

যুবলীগ ও ছাত্রলীগঃ উপজেলা শ্রমিকলীগের সহ সভাপতি আব্দুশ শহীদের নেতৃত্বে পৌরসভা যুবলীগের সাবেক সভাপতি আব্দুস সালাম, আব্দুল কাইয়ুম নেতাকর্মী নিয়ে যুবলীগ ও ছাত্রলীগের ব্যানারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

উপজেলা ছাত্রলীগঃ উপজেলা ছাত্রলীগের সভাপতি দেলোয়ার চৌধুরী ও সাধারণ সম্পাদক মোস্তফা উদ্দিনের নেতৃত্বে বিপুল সংখ্যাক নেতাকর্মী শ্রদ্ধা জানান।

পৌরসভা ছাত্রলীগঃ জকিগঞ্জ পৌরসভা ছাত্রলীগের সভাপতি নুরুল আমিন ও সাধারণ সম্পাদক তানজিম শাহারিয়ার শাওন বিপুল সংখ্যক ছাত্রলীগ নেতাকর্মী নিয়ে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলাঃ বঙ্গন্ধু শিশু কিশোর মেলার আহবায়ক জাকির আহমদ ও সিনিয়র সদস্য কাওছার আহমদের নেতৃত্বে সদস্য জাহাঙ্গীর আলম সাহেদ, ইমনুর রশীদ ইমন, ছাত্রলীগ নেতা শাকিল আহমদ চৌধুরী, কামরান আহমদ, হাদিউল বাশার শ্রদ্ধা জানান।

এছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

উপজেলা প্রশাসনের দিন ব্যাপী কর্মসূচিঃ সকাল সাড়ে ৮ টায় জকিগঞ্জ সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, পুলিশ, মুক্তিযোদ্ধা, আনসার, স্কাউট, গার্লস গাইড, শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠানের কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন করা হয়। সকাল সাড়ে নয়টায় স্কুল, কলেজ ও মাদ্রসার ছাত্রছাত্রীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। বাদ জোহর বিশেষ মোনাজাত এতিমখানায় উন্নত খাবার সরবরাহ করা হয়। বেলা আড়াইটায় উপজেলা অডিটোরিয়ামে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়।

বিকাল সাড়ে ৩ টায় জকিগঞ্জ সরকারী বালক উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা পরিষদ চেয়ারম্যান একাদশ বনাম পৌরসভা মেয়র একাদশ প্রীতি ফুটবল প্রতিযোগীতা ও বিকাল সাড়ে ৪ টায় উপজেলা অডিটোরিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যেদিয়ে উপজেলা প্রশাসনের বিজয় দিবসের কর্মসূচি সমাপ্ত হয়।

খিলোগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি সাংবাদিক এখলাছুর রহমানের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ময়নুল হকের পরিচালনায় মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় শিক্ষক রাশেদা আক্তারসহ অভিভাবকবৃন্দ বক্তব্যে রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর