এমপি সেলিমের ভাগ্য খুলছে, হচ্ছেন মন্ত্রী!

আল হাছিব তাপাদার:: আগামী সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিত জাতীয় সংসদের অধিবেশনের পরেই গঠিত হবে নির্বাচনকালীন সরকার। নির্বাচনকালীন এ সরকারে জাতীয় পার্টির পক্ষ থেকে মন্ত্রীসভায় জাপার কারা থাকবেন তা নিয়ে মতানৈক্য দেখা দিয়েছে পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ ও সংসদের বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদের মাঝে। একটি অর্নিভরযোগ্য সূত্র এমন খবর জানিয়েছে।

 

সূত্রটি জানায়, নির্বাচনকালীন সরকারের মন্ত্রীসভা গঠন নিয়ে পার্টির চেয়ারম্যান হোসেইন মোহাম্মদ এরশাদ ইতিমধ্যে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে তার পার্টির ছয়জন নেতার নাম দিয়েছেন। এই ছয়জনের মধ্যে বর্তমান সরকারের মন্ত্রীসভায় রয়েছেন, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী বারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা। অন্য তিনজন মন্ত্রীসভায় নেই। মন্ত্রীসভায় নেই পার্টির মহাসচিব রুহুল আমীন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন বাবলু ও কাজী ফিরোজ রশীদকে নির্বাচনকালীন সরকারের মন্ত্রী হিসেবে চান এরশাদ। এতে দ্বিমত রয়েছে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের।

 

রওশন এরশাদ চান, বর্তমান সরকারের মন্ত্রীসভায় যারা রয়েছেন তারা যেন নির্বাচনকালীন সরকারের মন্ত্রীসভায় না থাকেন। পার্টির চেয়ারম্যানের দেয়া তালিকায় নতুন তিন জনের পাশাপাশি রওশন এরশাদের পছন্দ বর্তমান সংসদের বিরোধীদলীয় হুইপ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য সেলিম উদ্দিন এমপি, ফখরুল ইমাম ও একজন নারী সদস্য।

 

জকিগঞ্জ-কানাইঘাটের সংসদ সদস্য ও বিরোধীদলীয় হুইপ সেলিম উদ্দিনের সমর্থক এক জাপা নেতা দাবী করে জানান, বিরোধী দলীয় নেত্রী বেগম রওশন এরশাদের অত্যান্ত আস্থাভাজন হিসেবে সিলেট-০৫ আসনের সংসদ সদস্য ও বিরোধীদলীয় হুইপ আলহাজ্ব সেলিম উদ্দিন নির্বাচনকালীন সরকারে জাতীয় পার্টির পক্ষ থেকে মন্ত্রী হচ্ছেন। পার্টি থেকেও তিনি সবুজ সংকেত পেয়েছেন। বিরোধীদলীয় নেত্রী রওশন এরশাদের আস্থাভাজন হিসেবেই তিনি সিলেট-৫ আসন থেকে এমপি হয়ে সংসদের বিরোধীদলীয় হুইপ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য হন। এছাড়া সরকারী বেশীরভাগ সফরে তিনি প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হয়েছেন। এ নেতা আরও বলেন, জাপা নির্বাচনকালীন সরকারের মন্ত্রীসভায় যুক্ত হলে এমপি সেলিমের ভাগ্য খুলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর