জকিগঞ্জের বন্যা কবলিত এলাকা পরিদর্শনে সিলেটের জেলা প্রশাসক

জকিগঞ্জের বন্যা কবলিত এলাকা পরিদর্শনে সিলেটের জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: সিলেটের জকিগঞ্জের বন্যাকবলিত এলাকা পরিদর্শন করেছেন সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান। শনিবার বিকেল থেকে রাত ১০ টা পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকা পরিদর্শন করে আশ্রয়কেন্দ্রে গিয়ে লোকজনের মধ্যে রান্না করা খাবার ও ত্রাণ বিতরণ করেন। পরিদর্শনকালে জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আফসানা তাসলিম, সহকারী কমিশনার (ভূমি) অর্ণব দত্ত, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আতাউর রহমানসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণসহ জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এ সময় জেলা প্রশাসক শেখ রাসেল হাসান বলেন, বন্যা কবলিত এলাকার লোকজনের পাশে সরকার রয়েছে। প্রকৃতির দুর্যোগের সময় সবাই সর্তক থাকতে হবে। বানভাসী মানুষকে খাদ্য ও চিকিৎসা সেবা দেওয়া অব্যাহত রয়েছে। বন্যা পরিস্থিতি মোকাবেলা প্রশাসন তৎপর রয়েছে। ভেঙে যাওয়া বেড়িবাঁধ সংস্কার প্রসঙ্গে বলেন, বেড়িবাঁধ সংস্কারের বিষয়ে প্রধানমন্ত্রী সবসময় তদারকি করছেন। বন্যার পানি কমার সাথে সাথে দ্রæত বেড়িবাঁধ সংস্কারের উদ্যোগ নেওয়া হবে। বন্যা পরিস্থিত সৃষ্টি হওয়ার পেছনে কারো গাফলতি পাওয়া গেলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।
এদিকে, জকিগঞ্জের বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হচ্ছে। বৃষ্টি থামায় নদীতে পানি কিছুটা কমছে তবে খুব ধীরগতিতে। গ্রাম এলাকায়ও বন্যার পানি কমতে শুরু করেছে। ফলে অনেকটা স্বস্থিতে রয়েছেন বন্যাকবলিত অঞ্চলের মানুষ। কিন্তু নি¤œাঞ্চলের মানুষের দুঃখ, দুর্দশা বাড়তেই আছে। একের পর এক বন্যার কারণে কষ্ট চরম আকার ধারণ করেছে। বন্যা কবলিত এলাকায় নৌকা না থাকায় গ্রামের লোকজন বাড়ি থেকে বের হতে পারছেন না। নলকূপ পানিতে ডুবে যাওয়ার কারণে অনেক এলাকায় বিশুদ্ধ পানির সঙ্কটও রয়েছে।

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, কুশিয়ারা নদীর পানি জকিগঞ্জের আমলশীদ পয়েন্টে বিপৎসীমার ১১৫ সেন্টিমিটার ও সুরমার কানাইঘাট পয়েন্টে পানি বিপৎসীমার ৬৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত রয়েছে। ভাঙা বেড়িবাঁধ দিয়ে পানি এখনো লোকালয়ে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর