হাফিজ মজুমদার নিয়ে রাজনৈতিক অঙ্গনে আলোচনা ডালপালা মেলেছে

জকিগঞ্জ টুডে ডেস্ক:: নেত্রীর নির্দেশনা মেনে ধৈর্যের পরীক্ষায় উত্তীর্ণ হওয়া এবং মাঠ জরিপে এগিয়ে থাকা আওয়ামী লীগের সাবেক ৪০ জন সংসদ সদস্যের ভাগ্য খুলছে। ইতিমধ্যে দলীয় হাইকমান্ডের কাছে তাদের ‘আমলনামা’ জমা পড়েছে। দলীয় প্রধান শেখ হাসিনাও তাদের মনোনয়ন দেয়ার বিষয়ে ‘ইতিবাচক’।

দলীয় জরিপে ৪০ জন সাবেক এমপির নামের তালিকায় উঠে এসেছে সিলেট-৫ আসনের সাবেক সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদারের নামও।

কিন্তু সম্প্রতি সময়ে হাফিজ আহমদ মজুমদার গণমাধ্যম কর্মীদের সাথে আলাপকালে জানিয়েছেন, আগামী নির্বাচনে তিনি প্রার্থী হবেন না। শারিরিক সমস্যার কারণে তিনি নির্বাচন করতে নারাজ। কিন্তু তার অনুসারী দলীয় নেতাকর্মীদের দাবী তিনি আবারো নির্বাচন করবেন। ৪০ জন সাবেক এমপির তালিকায় হাফিজ আহমদ মজুমদারের নাম উঠে আসায় নতুন করে জকিগঞ্জের রাজনৈতিক অঙ্গনে আলোচনা ডালপালা মেলেছে।

সিলেট-৫ আসনের সাবেক সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদারসহ অন্য যে সকল সাবেক এমপির নাম এই তালিকায় এসেছে, তারা হলেন- সিলেট-২ শফিকুর রহমান চৌধুরী, সিলেট-৫ হাফিজ আহমেদ মজুমদার, সুনামগঞ্জ-৪ মতিউর রহমান, নীলফামারী-৪ আসনে কর্নেল (অব.) এএ মারুফ সাকলান, কুড়িগ্রাম-২ মো. জাফর আলী, কুড়িগ্রাম-৪ জাকির হোসেন, নওগাঁ-৩ আকরাম হোসেন চৌধুরী বা ছলিম উদ্দীন তরফদার, কুষ্টিয়া-১ আফাজ উদ্দিন আহমেদ বা রেজাউল হক চৌধুরী, ঝিনাইদহ-২ সফিকুল ইসলাম বা তাহজীব আলম সিদ্দিকী, পটুয়াখালি-১ শাহজাহান মিয়া অথবা আফজাল হোসেন, জামালপুর-৪ মুরাদ হাসান, ময়মনসিংহ-৪ অধ্যক্ষ মতিউর রহমান, ময়মনসিংহ-৫ কেএম খালিদ, ময়মনসিংহ-৭ রেজা আলী, ময়মনসিংহ-৮ আবদুছ ছাত্তার, ঢাকা-১ আবদুল মান্নান খান, ঢাকা-৪ সানজিদা খানম, ঢাকা-৭ মোস্তফা জালাল মহিউদ্দিন, নরসিংদী-২ আনোয়ারুল আশরাফ খান বা কামরুল আশরাফ খান, নারসিংদী-৩ জহিরুল হক ভূঁইয়া মোহন, নারায়ণগঞ্জ-৩ আব্দুল্লাহ-আল-কায়সার, ফরিদপুর-৪ কাজি জাফল উল্যাহ বা নিলুফার জাফর উল্যাহ, কুমিল্লা-৪ রাজী মোহাম্মদ ফখরুল, কুমিল্লা-৮ নাছিমুল আলম বা এনামুল হক, কক্সবাজার-১ সালাহ উদ্দিন আহমেদ, লক্ষ্মীপুর-২ হারুনুর রশিদ, কিশোরগঞ্জ-৩ নাসিরুল ইসলাম খান আওলাদ, হবিগঞ্জ-১ আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া ও কুমিল্লা-২ অধ্যক্ষ আবদুল মজিদ।

আওয়ামী লীগ নেতারা বলছেন, এসব আসনের প্রার্থীরা নেত্রী নির্দেশনা মেনেছেন এবং তার কাছে নিজেদের ধৈর্য্যের পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়েছেন। মাঠ জরিপেও তারা এগিয়ে আছেন।

এ বিষয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী গণমাধ্যমকে বলেন, গত নির্বাচনে নানা ইকুয়েশনে (হিসেব-নিকেশ) প্রায় ৪০/৪৫ জন সাবেক এমপি বা এমপি হওয়ার মত ভালো প্রার্থী বাদ পড়েছেন। এবার তাদের বিষয়টি দলের বিবেচনায় আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর