এলংজুরি সখড়া জামে মসজিদের স্থিতাবস্থা বজায় রাখতে আদালতের নির্দেশ

এলংজুরি সখড়া মসজিদের স্থিতাবস্থা বজায় রাখতে আদালতের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: সিলেটের জকিগঞ্জের এলংজুরি সখড়া জামে মসজিদের স্থিতাবস্থা বজায় রাখতে সহকারী জজ জকিগঞ্জ আদালত বিবাদমান দুটিপক্ষকে নির্দেশ দিয়েছেন। মসজিদ কমিটির পক্ষে সভাপতি খলিলুর রহমানের দায়েরকৃত মামলায় গত রোববার আদালত এ নির্দেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবি ওয়াহিদুর রহমান বকুল।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, এলংজুরি সখড়া জামে মসজিদের নাম পরিবর্তন নিয়ে দুটি গ্রামের লোকজনের মধ্যে দ্বন্ধ সৃষ্টি হয়। বিএস জরিপে মসজিদটি এলংজুরি সখড়া জামে মসজিদের নামে রেকর্ডভূক্ত হয়। প্রায় দুইশত বছর থেকে এ মসজিদে অত্রঞ্চলের মুসল্লিরা নামাজ আদায় করেন। কয়েকদিন আগে মসজিদের তৎকালীন সভাপতি আনোয়ার হোসেনের সঙ্গে তহবিলের হিসেব নিকেশ ও পরিচালনা কমিটি নিয়ে দুই গ্রামের মুসল্লিদেরর মধ্যে দ্বন্ধ দেখা দেয়। পরে সুলতানপুর ইউপির চেয়ারম্যান বিচার বৈঠক করে খলিলুর রহমান খলুকে সভাপতি করে ৫ সদস্য বিশিষ্ট পরিচালনা কমিটি গঠন করে দেন। এরপর সখড়া গ্রামের আনোয়ার হোসেন গোপনে মসজিদের নাম পরিবর্তন করে শুধু সখড়া গ্রামের নামে নামকরণ করতে সহকারী ভূমি কমিশনার জকিগঞ্জে একটি বিবিধ মামলা করে ভূমির রেকর্ড পরিবর্তনের চেষ্ঠা চালান। মসজিদের নাম ও রেকর্ড পরিবর্তনের মামলার বিষয়টি জানাজানি হলে মসজিদ কমিটির পক্ষে সভাপতি খলিলুর রহমান খলু বাদী হয়ে জকিগঞ্জ সহকারী জজ আদালতে মসজিদের একক স্বত্ব ও স্বার্থ ঘোষনার দাবিতে মামলা দায়ের করেন।

রোববার এ মামলা শুনানী শেষে বিবাদীদের বিরুদ্ধে কেন অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ জারি হবেনা তা নোটিশ প্রাপ্তির ১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য আদালত নির্দেশ দেন এবং একই সাথে নিষেধাজ্ঞার দরখাস্তের বিরুদ্ধে বাদীপক্ষ কর্তৃক আপত্তি দাখিল ও পরবর্তী আদেশ প্রদান পর্যন্ত নালিশী ভূমিতে স্থিতাবস্থা বজায় রাখার জন্য উভয়পক্ষকে নির্দেশ দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর