জোবেদ আলী বিদ্যালয়ে ‘আমার রক্তে বাঁচবে জীবন’র উদ্যোগে ব্লাড গ্রুপ ক্যাম্পেইন

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: জকিগঞ্জে আমার রক্তে বাঁচবে জীবন নামের সামাজিক সেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। বৃটেনের শীর্ষ ব্যবসায়ী ও শিল্পপতি এম জাকির হোসেইনের আর্থিক সহযোগিতায় বৃহস্পতিবার জোবেদ আলী মাধ্যমিক বিদ্যালয়ে এ ক্যাম্পেইন হয়।

ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন উপলক্ষে সংক্ষিপ্ত এক অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হালিমের সভাপতিত্বে ও শিক্ষক শাহিন আহমদের পরিচালনায় অন্যতম অতিথি হিসেবে বক্তব্য রাখেন জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. জসির আহমদ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আমার রক্তে বাঁচবে জীবন সংগঠনের এডমিন সাংবাদিক আল হাছিব তাপাদার, সমাজসেবী আব্দুল আহাদ, ওলিউর রহমান, সংগঠনের সদস্য নাসির আহমদসহ অন্য সেচ্ছাসেবী সদস্যরা।

অতিথিবৃন্দ তাদের বক্তব্যে বলেন, শিক্ষার্থীদের কল্যাণে আমার রক্তে বাঁচবে জীবনের উদ্যোগে ও এম জাকির হোসেইনের আর্থিক সহযোগিতায় ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন প্রশংসার দাবী রাখে। সরকার শিক্ষার্থীদের ব্লাড গ্রুপ নির্ণয় বাধ্যতামূলক করেছে। কিন্তু অনেক শিক্ষার্থীর পক্ষে টাকা দিয়ে ব্লাড গ্রুপ নির্ণয় করা অসাধ্য। মানুষ মানুষের জন্য এ শ্লোগানকে সামনে রেখে প্রত্যাক মানুষ শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে হবে। শিক্ষার্থীদের উদেশ্যে অতিথিবৃন্দ বলেন, স্বপ্ন দেখতে শিখো, স্বপ্নকে লালন করো, চেষ্ঠা চালিয়ে যাও সফলতা আসবেই। নতুন প্রজন্ম ভালো করে লেখাপড়া করে দেশের নেতৃত্ব দেবে। করোনাকালে শিক্ষাক্ষেত্রে যে ঘাটতি হয়েছে তা এখন পূরণ করতে হবে। শিক্ষকদের নির্দেশনা মেনে লেখাপড়া করলে সফলতা আসবেই। লেখাপড়ার পাশাপাশি মানবিক কাজেও নিজেকে সম্পৃক্ত থাকলে তৃপ্তি পাওয়া যায়। মানুষের জন্য কাজ করলে ইহকাল ও পরকালে এর ফল পাওয় যাবে।

সংগঠনের এডমিন কাওসার আহমদ শাওন ও মো. মোহতাদী রাহাত জানান, বৃহস্পতিবার প্রথম পর্যায়ে ৫শতাধিক শিক্ষার্থীর বøাড গ্রæপ নির্ণয় করা হয়েছে। এ বিদ্যালয়ে ১৮শত শিক্ষার্থী রয়েছেন। পর্যায়ক্রমে সকল শিক্ষার্থীর ব্লাড গ্রুপ নির্ণয় করা হবে। তাছাড়াও অন্য শিক্ষাপ্রতিষ্ঠানে এ সংগঠন কাজ করে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর