জকিগঞ্জে অসহায় করোনা রোগীদের জন্য শেইড ট্রাস্টের ফ্রি ঔষুধ অ্যাম্বুলেন্স ও অক্সিজেন সেবা চালু

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: করোনাভাইরাসে আক্রান্ত গরীব-অসহায় রোগীদেরকে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ অনুযায়ী ফ্রি অক্সিজেন সেবা, ২৪ ঘন্টা ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস, প্রয়োজনীয় ঔষধ প্রদান ও সর্বসাধারণকে করোনার ভ্যাক্সিন গ্রহণে উদ্বুদ্ধ করণ ও নিবন্ধনে সহায়তা করতে সিলেট হেলথ এডুকেশন অ্যান্ড ডেভেলপমেন্ট ট্রাস্ট (শেইড) এর উদ্যোগে জকিগঞ্জ উপজেলা সেবা সেন্টার উদ্বোধন করা হয়েছে।

শনিবার দুপুরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে এক অনুষ্ঠানের মাধ্যমে এ সেবা সেন্টারের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখেন শেইড ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মুনতাসির আলী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সমাজ সেবায় ধর্ম-বর্ণ, দল-মত ও পথের কোন ভেদাভেদ নেই। দল-মত নির্বিশেষে সকল সৃষ্টির সেবায় আত্মনিয়োগ করা ইসলামের শিক্ষা। মানবতা এখন কঠিন পরিস্থিতির মুখোমুখি। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়ে কোন ভেদাভেদের সুযোগ নেই। মানুষকে বাঁচানোই আসল রাজনীতি। জকিগঞ্জের প্রবাসীরা তাদের মানবিক চিত্তের পরিচয় দিয়ে শেইড ট্রাস্টের সহযোগীতায় এগিয়ে এসেছেন। আমরাও স্বেচ্ছাসেবী হয়ে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি। সবসময়ই অসহায় মানুষের কল্যাণে কাজ করতে শেইড ট্রাস্ট অঙ্গীকারবদ্ধ।

সভাপতির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরী বলেন, মানুষের এই দুর্দিনে জকিগঞ্জবাসী ঐক্যবদ্ধ। মানুষের কল্যাণে মানবিক কাজ করাটাও ইবাদত। শেইড ট্রাস্টের মানবিক এই কর্মসূচী বাস্তবায়নে সামর্থ্যানুযায়ী সবাই ভূমিকা রাখা দরকার। আমার পক্ষ থেকে সবসময় মানবিক এই কর্মসূচীতে সহযোগীতা অব্যাহত থাকবে।

শেইড ট্রাস্ট জকিগঞ্জ সেবা সেন্টারের কো-অর্ডিনেটর খায়রুল ইসলাম মুনশীর পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন শায়খ মাওলানা আবদুল মুছাব্বির। বক্তব্য রাখেন, জকিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দিন, শেইড ট্রাস্টের সাধারণ সম্পাদক মাওলানা দিলওয়ার হোসাইন, ট্রাস্টি সদস্য মাওলানা নেহাল আহমদ, মাওলানা মুখলিছুর রহমান, জকিগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোস্তাকিম হায়দার, মাজলিসুল ইত্তিহাদ জকিগঞ্জ এর সহ সভাপতি যুক্তরাজ্য প্রবাসী হাফিজ আবদুল হাসিব, কোষাধ্যক্ষ কাতার প্রবাসী মাওলানা আবদুল হাসিব চৌধুরী, অনুষ্ঠানের সদস্য সচিব মাওলানা আলাউদ্দিন তাপাদার, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শিহাব আহমদ, সাংবাদিক কেএম মামুন, মাওলানা আবদুস সালাম ও মাওলানা আবুল কালাম আজাদ প্রমুখ।

শেইড ট্রাস্ট জকিগঞ্জ সেবা সেন্টারের কো-অর্ডিনেটর খায়রুল ইসলাম মুনশী জানিয়েছেন, সেবা সেন্টারের প্রয়োজনীয় ব্যয় স্পন্সর করছে প্রবাসীদের সংগঠন মাজলিসুল ইত্তিহাদ জকিগঞ্জ এবং কো-স্পন্সর হিসেবে রয়েছে উদ্দিন ফ্যামিলি ফাউন্ডেশন ইউএসএ। করোনা ভাইরাসে আক্রান্ত জকিগঞ্জ উপজেলার গরীব-অসহায় রোগীদেরকে এই সেবা সেন্টারের মাধ্যমে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ অনুযায়ী ফ্রি অক্সিজেন সেবা, ২৪ ঘন্টা ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস, প্রয়োজনীয় ঔষধ প্রদান ও সর্বসাধারণকে করোনার ভ্যাকসিন গ্রহণে উদ্বুদ্ধ করণ ও নিবন্ধনে সহায়তা করা হবে। তাছাড়াও স্বচ্ছল রোগীদেরকে ন্যায্য মূল্যে প্রয়োজনীয় সেবা দিয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর