শাল্লায় হামলার প্রতিবাদে জকিগঞ্জ সনাতন কল্যাণ সোসাইটির মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: সুনামগঞ্জের শাল্লার নোয়াগাঁওয়ে হিন্দুদের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাটের প্রতিবাদে জকিগঞ্জে মানববন্ধন করেছে জকিগঞ্জ সনাতন কল্যাণ সোসাইটি। শনিবার বিকেলে পল্লীশ্রী বাজারে সংগঠনের সভাপতি কাঞ্জন দাসের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক সৈকত রায়ের পরিচালনায় এ মানববন্ধন অনুষ্টিত হয়।

মানবন্ধন চলাকালে বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক বিজন রায়, সহ সভাপতি রাজিব বিশ্বাস, সুরঞ্জন মল্লিক, ফনি ভুষন দাস, যুগ্ম সাধারণ সম্পাদক সৈকত বিশ্বাস, রঞ্জন বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক অর্জুন বিশ্বাস, মহিতোষ বিশ্বাস, ইউপি সদস্য সুমিত বিশ্বাস, হরকুমার বিশ্বাস, আনন্দ মোহন, হিন্দু মহাজোটের রাকেশ রায়, কাশ্যপ কল্যানের সাধারণ সম্পাদক শিপুল বিশ্বাস, ছাত্র যুব ফোরামের সিমন বিশ্বাস, পিন্টু বিশ্বাস, জকিগঞ্জ সনাতন কল্যান সোসাইটির অমৃত রায়, সঞ্জয় বিশ্বাস, বিপ্লব বিশ্বাস প্রমূখসহ অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধন থেকে বক্তারা হামলার সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানিয়ে বলেন, বাংলাদেশকে যারা অশান্ত করে দিতে চায় তাদের ব্যাপারে কঠোর হতে হবে। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে বিদেশি অতিথিদের কাছে আমাদের দেশ ও দেশের ভাবমূর্তিকে ছোট করতে একটি কুচক্রী মহল সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে সংখ্যালঘুদের ওপর বর্বরোচিত হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটিয়েছে। সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত-ভাবে এ হামলা চালানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

তারা আরও বলেন, হিন্দু ধর্মালম্বীদের ওপর নির্যাতনকারীদের কঠোরভাবে দমন করতে সরকারকে পদক্ষেপ নিতে হবে। আমরা এক দেশের নাগরিক। আমাদের ধর্ম আলাদা হতে পারে। কিন্তু, রাষ্ট্র আমাদের সবার। রাষ্ট্রের ধর্মীয় সম্প্রীতিকে ধরে রাখা সকলের দায়িত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর