জকিগঞ্জ পৌর নির্বাচন: প্রথম ধাক্কায় অকৃতকার্য হীরা, আপিলে আসতে পারেন মাঠে

আল হাছিব তাপাদার, জকিগঞ্জ টুডে:: আগামী ৩০ জানুয়ারি তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য সিলেটের জকিগঞ্জ পৌরসভা নির্বাচনে মনোনয়ন বাছাই শেষে রবিবার বিকেলে রির্টানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা ফয়ছল কাদের ৭ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। কিন্তু বাছাইয়ে মনোনয়নপত্র অবৈধ হিসেবে ঘোষণা করেন বিএনপির বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী এডভোকেট আব্দুল্লাহ আল মামুন হীরার। এবারের নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টির প্রার্থীসহ মোট ৮জন মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

মেয়র প্রার্থী এডভোকেট আব্দুল্লাহ আল মামুন হীরার মনোনয়নপত্র বাতিলের কারণ হিসেবে রির্টানিং কর্মকর্তা ফয়ছল কাদের জানিয়েছেন, স্বতন্ত্র প্রার্থীর ক্ষেত্রে ১০০ জন ভোটারের সমর্থনসূচক স্বাক্ষর সংযুক্ত করে মনোনয়নপত্র জমা দিতে হয়। ১০০ জনের মধ্যে আব্দুল্লাহ আল মামুন হীরা দুইজন ভোটারের ভূয়া স্বাক্ষর নিয়েছেন বলে তদন্তকারী কর্মকর্তা নিশ্চিত হয়েছেন। এই দুজন ভোটারের মধ্যে একজন পুরুষ ভোটার সুনামগঞ্জে এবং একজন নারী ভোটার স্বামীর বাড়িতে অবস্থান করছেন। প্রাথমিকভাবে ভূয়া স্বাক্ষর হিসেবে প্রতিয়মান হওয়ায় মেয়র প্রার্থী আব্দুল্লাহ আল মামুন হীরার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে তাঁর আপিলের সুযোগ রয়েছে। তাছাড়া তাঁর হলফনামায় স্বাক্ষর ছিলো না কিন্তু বাছাইকালে স্বাক্ষর দিয়েছেন।

এ প্রসঙ্গে মেয়র প্রার্থী আব্দুল্লাহ আল মামুন হীরা বলেন, তিনি আপিলের জন্য আবেদন করার প্রস্তুতি নিচ্ছেন। যে দুজন ভোটারের স্বাক্ষর ভূয়া হিসেবে চিহ্নিত করা হয়েছে তাদেরকে স্বশরীরের তিনি আদালতে হাজির করবেন। তিনি আশাবাদী আইনী লড়াই করে প্রার্থীতা ফিরে পাবেন।

সহকারী রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা সাদমান শাকীব বলেন, বাছাই শেষে মেয়র পদে বৈধ প্রার্থীর সংখ্যা ৭জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৩জন ও সংরক্ষিত কাউন্সিলর ৯জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর