গঙ্গাজল হাসানিয়া মাদ্রাসায় ৭জন শিক্ষকের বিদায়ী সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: জকিগঞ্জের প্রচীনতম শিক্ষা প্রতিষ্ঠান গঙ্গাজল হাসানিয়া সিনিয়র মাদ্রাসার অবসরপ্রাপ্ত ও বিদায়ী ৭জন শিক্ষকের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠান হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টায় মাদ্রাসা প্রাঙ্গনে এ অনুষ্ঠান শুরু হয়ে দুপুর ২টায় শেষ হয়। সংবর্ধনা অনুষ্ঠানে মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি জালাল উদ্দিনের সভাপতিত্বে ও মাদ্রাসার প্রভাষক আবুল কালাম আজাদ এবং সহকারী শিক্ষক মাওলানা আব্দুল মান্নানের যৌথ সঞ্চালনায় এ অনুষ্ঠান মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর। প্রধান বক্তার বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম। সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা

আব্দুল মান্নান, বিদায়ী শিক্ষক আব্দুল ফাত্তাহ।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোস্তাক আহমদ, গাছবাড়ী কামিল মাদ্রাসার প্রভাষক মাওলানা মোস্তাক আহমদ, চাপঘাট রহিমপুর সুন্নি মাদ্রাসার সুপার মাওলানা মাসুক আহমদ, সোনাসার রাগিব রাবেয়া মেডিকেলের ডাক্তার গোলাম কিবরিয়া, সিলেট এমএজি ওসমানী হাসপাতালের ডাক্তার আলী আশরাফ, এনডিসি অফিসের সিনিয়র কর্মকর্তা ময়নুল হক সিরাজী, মাদ্রাসার প্রাক্তন শিক্ষার্থী সহিদুর রহমান, ব্যবসায়ী রাজু আহমদ। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক চেয়ারম্যান বুরহান উদ্দিন, স্বাস্থ্য সহকারী মনসুর আলম, আতাউর রহমান খাঁন, সাবেক মেম্বার আব্দুল হান্নান আছই মিয়া, মুস্তকিম আলী প্রমূখ।
অনুষ্ঠান শেষে প্রধান অতিথি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর বিদায়ী শিক্ষকদের ও তাদের সন্তানদের হাতে পুরষ্কার সামগ্রী ও ক্রেস্ট তুলে দেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর বলেন, এক সময় এ দেশের মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা ছিল একমুখি ছিলো। এখন আর আগের মত একমুখি নয়। বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষাকে এগিয়ে নিয়ে যুগোপযোগী করেছে। মাদ্রাসার শিক্ষার্থীরা তথ্য প্রযুক্তিসহ বহুমুখি শিক্ষা অর্জনের মাধ্যমে সর্বদিকে দক্ষতা অর্জন করে উচ্চ পর্যায়ে কাজ করার সুযোগ পাচ্ছে। মাদ্রাসার শিক্ষার্থীরা উন্নত সমাজ বিনির্বাণে ভূমিকা রাখছে। সঠিক শিক্ষার কারণে মাদ্রাসা শিক্ষায় শিক্ষিত কেউ সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকাসক্তিতে জড়িত থাকার প্রমাণ দেশের প্রশাসন ও গোয়েন্দা সংস্থার কাছে নেই। কোন মতেই আমরা এই অর্জন ম্লান করে দিতে পারি না। মান সম্মত শিক্ষা নিশ্চিত করতে আমাদেরকে সর্বাত্মক প্রচেষ্টা চালাতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর