জকিগঞ্জে ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকের ফ্রি মেডিকেল ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের উদ্যোগে ও লুৎফুর রহমান চৌধুরী মেমোরিয়াল ট্রাস্টের সহযোগীতায় ফ্রি মেডিকেল ক্যাম্প সম্পন্ন হয়েছে। সোমবার উপজেলার বারহাল এহিয়া উচ্চ বিদ্যালয়ে সকাল ১০ টা থেকে মেডিকেল ক্যাম্প শুরু হয়ে বিকেলে শেষ হয়।

এই মেডিকেল ক্যাম্পে বিভিন্ন গ্রামের প্রায় ১৫ শতাধিক রোগী চিকিৎসাসেবা, ফ্রি ঔষধ, রক্তের গ্রুপ ও ডায়াবেটিস পরীক্ষা করান। মেডিকেল ক্যাম্প’র উদ্বোধন করেন জকিগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকের সভাপতি কাউন্সিলর শেরওয়ান চৌধুরী।
জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের সাধারণ সম্পাদক আবুল হোসেন ও মাস্টার ছাদিকুর রহমান চৌধুরীর সঞ্চালনায় শুরুতে শুভেচ্ছা বক্তব্যে রাখেন বারহাল ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান সুমন আহমদ চৌধুরী।

দিনব্যাপী মেডিকেল ক্যাম্প পরিদর্শন শেষে অভিমত ব্যক্ত করেন সীমান্তিকের চীপপেট্রন বিশিষ্ট অর্থনীতিবীদ ড. আহমদ আল কবির, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শামিম আহমদ, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেল, সমাজসেবী বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, জেলা পরিষদের সদস্য সাজনা সুলতানা হক চৌধুরী, জকিগঞ্জ এডোকেশন ট্রাস্ট ইউকের সাধারণ সম্পাদক ফজলে আহমদ চৌধুরী একলিম, জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ও জকিগঞ্জ এডোকেশন ট্রাস্ট ইউকের সিনিয়র সহ সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান, বারহাল কমিউনিটি পুলিশিং কমিটির যুগ্ম আহবায়ক খলিলুর রহমান, বারহাল এহিয়া উচ্চ বিদ্যালয়ের সদস্য আব্দুল্লাহ আহমদ চৌধুরী, প্রধান শিক্ষক জয়েদ আহমদ, সাংবাদিক এখলাছুর রহমান, দৈনিক যুগান্তরের জকিগঞ্জ প্রতিনিধি আল হাছিব তাপাদার, ম্যানেজিং কমিটির সদস্য ছদিওল আকরম আলী, সদস্য ফারুক আহমদ, প্রিন্সিপাল সাইফুর রহমান, সাজন চৌধুরী, যুবলীগ নেতা পারভেজ আহমদ, ছদিওল হোসাইন আহমদ, শামিম আহমদ, ভোলন দেব পার্থ, এম. এ. রউফ সাহেদ, ডাঃ সুলেমান আহমদ, ছদিওল মাসুম, স্বপন আহমদ, মাসুম আহমদ, ফরিদ, লায়েক, সাহেদ, সরওয়ার সহ প্রমূখ।

অভিমত প্রকাশকালে ড. আহমদ আল কবির বলেন, গ্রাম অঞ্চলে যেহেতু চিকিৎসা ব্যবস্থা অনেকটা দূর্বল ও অসুস্থ মানুষের সংখ্যা বেশি, তাই ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজনের প্রয়োজনীয়তাও বেশি। ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজনে ক্যাম্প একটি রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। এই মডেল অনুসরণ করে জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের মত সকল সংগঠন এগিয়ে আসলে দরিদ্র রোগিরা উপকৃত হবেন। এ রকম কার্যক্রম অব্যাহত রাখতে তিনি সমাজের বিত্তবানদের প্রতি আহবান জানান। অনুষ্ঠানে বক্তারা জকিগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকে ও লুৎফুর রহমান চৌধুরী মেমোরিয়াল ট্রাস্ট এবং ৩৫ সদস্য বিশিষ্ট স্বেচ্ছাসেবক দলের ভূয়সী প্রশংসা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর