জকিগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে পালিত

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: ‘পুলিশের সঙ্গে কাজ করি, মাদক, সন্ত্রাস ও জঙ্গিমুক্ত সমাজ গড়ি’ এ শ্লোগানকে ধারণ করে জকিগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে থানা পুলিশের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকেল সাড়ে ৩ টায় বৃষ্টি উপেক্ষা করে ব্যানার ফেস্টুন নিয়ে বাদ্যযন্ত্রের তালে তাল মিলিয়ে র‌্যালীতে শতাধিক লোকজন থানা প্রাঙ্গন থেকে র‌্যালি শুরু করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে থানায় গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। র‌্যালীতে জকিগঞ্জ থানা পুলিশ, কমিউনিটি পুলিশের সদস্য, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও রাজনীতিবীদ সহ বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

র‌্যালি শেষে আলোচনা সভায় থানার ওসি মীর মো. আব্দুন নাসেরের সভাপতিত্বে ও এসআই ফরিদ উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি হাজী লোকমান উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহ, জকিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেন সাগর, এ এসপি সালাহ উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর, জকিগঞ্জ পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দিন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোস্তাকিম হায়দর প্রমূখ, বিরশ্রী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস সালাম পানু, কাজলসার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জুলকারনাইন লস্কর, বারঠাকুরী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহসিন মর্তুজা চৌধুরী টিপু। আলোচনা সভার শুরুতে পবিত্র ক্বোরআন তেলাওয়াত করেন জকিগঞ্জ থানা মসজিদের ইমাম মাওলানা আব্দুস শাকুর ও গীতাপাঠ করেন জকিগঞ্জ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সঞ্জয় দাস।

এ সময় আমন্ত্রিত অতিথি হিসেবে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিলর কামরুজ্জামান কমরু, কাউন্সিলর রিপন আহমদ, কাউন্সিলর মাসুদ আহমদ, জকিগঞ্জ পৌরসভা আওয়ামীলীগের সভাপতি হাজী শামছুদ্দীন, জকিগঞ্জ উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুল আহাদ, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শিহাব উদ্দিন, জকিগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক রহমত আলী হেলালী, কোষাধ্যক্ষ এনামুল হক মুন্না, নির্বাহী সদস্য ও যুগান্তর প্রতিনিধি আল হাছিব তাপাদার, আওয়ামীলীগ নেতা কাজী রিয়াজুল ইসলাম রানু, আব্দুর রহমান, সুলতানপুর ইউপি আওয়ামীলীগের সভাপতি আব্দুস সাত্তার, আওয়ামীলীগ নেতা নুমানুর রশীদ, আব্দুল গফুর, আব্দুল হাই, নুরুল আমীন চৌধুরী রিলন, মুহিবুর রহমান, মালেক আহমদ, ডা. বিভাকর দেশ মুখ্য, উপজেলা যুবলীগ নেতা আব্দুল কাইয়ুম, ইউপি সদস্য আজিজুর রহমান, মারুফ আহমদ, ছাত্রলীগ নেতা আমিনুল ইসলাম শিমুল, উপজেলা শ্রমিকলীগের সহ সাধারণ সম্পাদক কাওছার আহমদ কয়েছ, উপজেলা ছাত্রলীগ নেতা মোস্তাফিজুর রহমান প্রমূখ। এছাড়া র‌্যালিতে ও আলোচনা সভায় রাজনীতিবীদ, সমাজসেবীসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, সাধারণ মানুষের সহযোগিতায় পুলিশ সমাজের অপরাধ দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। পুলিশের কাজে জনগনকে সম্পৃক্ত করতে কমিউনিটি পুলিশ গঠন করা হয়েছে। এলাকার শান্তি শৃঙ্খলা স্বভাবিক রাখতে পুলিশের পাশাপাশি জনগনও কাজ করতে হবে। পুলিশের সাথে জনগন সম্পৃক্ত হলে সমাজ থেকে অপরাধমূলক সকল কর্মকান্ড দূর করা সম্ভব হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর