জকিগঞ্জে স্বাক্ষরতা শিখাতে প্রকল্প উদ্বোধন

জকিগঞ্জ টুডে ডেস্ক:: বাংলাদেশ সরকারের ব্যুরো অফ ননফরমাল এডুকেশনের আর্থিক ও কারিগরী সহযোগিতায় ও এসোসিয়েশন অব ওয়ার্কাস ফর আল্টারনেটিভ রুরাল ডেভেলপমেন্ট এওয়ার্ড এর আয়োজনে জকিগঞ্জ উপজেলায় মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের শুভ উদ্বোধন ও জরিপকর্মীদের অরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠান শেষে দিনব্যাপী মাঠ কর্মীদের অরিয়েন্টেশন হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহের সভাপতিত্বে ও প্রকল্প সম্মন্বয়কারী তুতিউর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী লোকমান উদ্দিন চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন এয়ার্ডের নির্বাহী পরিচালক কে এম এ কে আজাদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো সিলেটের সহকারী পরিচালক মো. নজরুল ইসলাম ভূইয়া, জকিগঞ্জ পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বিরেন্দ্র চন্দ্র দাস, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক এমএজি বাবর। উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রকল্পের জরিপকর্মীদের অরিয়েন্টেশনে দিকনির্দেশনা দেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো সিলেটের সহকারী পরিচালক মো. নজরুল ইসলাম ভূইয়া ও এয়ার্ডের নির্বাহী পরিচালক কে এম এ কে আজাদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী লোকমান উদ্দিন চৌধুরী প্রকল্পের সফলতা কামনা করে বলেন, সকলের আন্তরিক প্রচেষ্টায় জকিগঞ্জ উপজেলার নাগরিকদেরকে শতভাগ স্বাক্ষরতার আওতায় আনা সম্ভব হবে। সরকার গ্রামে’গঞ্জে সকলকে স্বাক্ষরতা শিখাতে এমন কার্যক্রম শুরু করেছে। এই প্রকল্পের জরিপকর্মীরা বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করার সময় সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করতে হবে। জরিপকর্মীরাও আন্তরিকতার সাথে তথ্য সংগ্রহ করতে তিনি আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর