জকিগঞ্জে এসএসসিতে পাশের হার ৬৭.৩১, মাদ্রাসায় ৭৭.৯০% জিপিএ-৫ ২৫টি

জকিগঞ্জ টুডে ডেস্ক:: জকিগঞ্জে এসএসসি পরীক্ষায় ৬টি বিদ্যালয়ের ২৫জন শিক্ষার্থী জিপিএ-৫ লাভ করেছে। মাদ্রাসা বোর্ডের দাখিল পরীক্ষায় উপজেলার কোন মাদ্রাসায় জিপিএ-৫ কেউ অর্জন করতে পারেনি।

ফলাফল প্রকাশের পর জানা যায়, জকিগঞ্জ উপজেলায় এসএসসিতে ২৯শ ৭০ জনের মধ্যে ১৯শ ৯৯ জন উত্তীর্ণ হয়েছে । পাশের হার ৬৭.৩১ ভাগ। দাখিলে ২১টি মাদ্রাসা থেকে ৯৭৩ জনের মধ্যে ৭৫৮ জন উত্তীর্ণ হয়েছেন। পাশের হার ৭৭.৯০%।

জিপিএ-৫ পেয়েছে ভকেশনালের দুটিসহ মৌলভী ছাইর আলী উচ্চ বিদ্যালয়ের ১২জন, জকিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের ৬জন, জোবেদ আলী মাধ্যমিক বিদ্যালয়ের ৪জন, গুরুসদয় স্কুল এন্ড কলেজ, বারহাল এহিয়া উচ্চ বিদ্যালয় ও ঈদগাহবাজার উচ্চ বিদ্যালয় থেকে একজন করে জিপিএ-৫ লাভ করে।

ফলাফল পর্যালোচনার পর জানাগেছে, উপজেলার মধ্যে সেরা ফলাফল করেছে মৌলভী ছাইর আলী উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে ৭০ জন পরীক্ষায় অংশ নিয়ে দিয়ে ৬৭ জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার ৯৫.৭১। সবচেয়ে কম ফলাফল করে জকিগঞ্জ গার্লস হাই স্কুল। এ স্কুলে ২১.৭৪ % পাশ করেছে।

উপজেলার মধ্যে মাদ্রাসা ও স্কুল মিলিয়ে সেরা ফলাফল করেছে বাদেদেওরাইল ফুলতলী কামিল মাদ্রাসা। এ মাদ্রাসা থেকে ১০২ জন পরীক্ষার্থী অংশ নিয়ে ১০০ জন পাশ করেছে। পাশের হার ৯৮.৩৯। এ কারণে স্কুল ও মাদ্রাসা মিলিয়ে উপজেলার মধ্যে সেরা বাদেদেওরাইল ফুলতলী কামিল মাদ্রাসা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর