জকিগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদে বারহালের প্রবাসী শাহ ফয়ছল চৌধুরী সংবর্ধিত

জকিগঞ্জ টুডে ডেস্ক:: জকিগঞ্জের শাহ মো. ফয়ছল চৌধুরী কল্যাণ ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান শাহ মো. ফয়ছল চৌধুরীকে জকিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদে মুক্তিযোদ্ধারা সংবর্ধনা দিয়েছেন।

মঙ্গলবার বিকেলে মুক্তিযোদ্ধা সংসদ মিলানায়তনে মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ও পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দিনের সভাপতিত্বে ও সাংবাদিক এখলাছুর রহমানের সঞ্চালনায় সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন শাহ মো. ফয়ছল চৌধুরী কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান ব্রিটেন প্রবাসী শাহ মো. ফয়ছল চৌধুরী।

তিনি তাঁর বক্তব্যে বলেন, সাধারণ মানুষের জন্য কাজ করে যেতে চান। গ্রামঞ্চলের মানুষের দুঃখ কষ্ট দেখে তিনি একটি ট্রাস্ট প্রতিষ্ঠা করেছেন। এ ট্রাস্টের মাধ্যমে বিশেষ করে প্রতি বছর শিক্ষা, চিকিৎসা ক্ষেত্রে অবদান রেখে যাচ্ছেন। প্রতিটি দূর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়িয়েছেন। নিজের পরিশ্রমের টাকা তিনি অসহায় মানুষের কল্যাণে ব্যয় করতে চান জানিয়ে আরও বলেন, মুক্তিযোদ্ধাদের সাহসী ভূমিকার কারণে বাংলাদেশ দ্রুত সময়ে মধ্যে স্বাধীনতা লাভ করেছে। মুক্তিযোদ্ধাদের কারণেই বিশে^র দরবারে প্রবাসীরা বাংলাদেশী হিসেবে পরিচয় দেয়ার সুযোগ পেয়েছেন। অনুষ্টানে বিভিন্ন বক্তার বক্তব্যের জবাবে তিনি জকিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদে একটি কম্পিউটার ও আইপিএস দেয়ার ঘোষণা দেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মুক্তিযুদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আব্দুল মোতালেব, পৌরসভার কাউন্সিলর মাসুদ আহমদ, শাহ মো. ফয়ছল চৌধুরী কল্যাণ ট্রাস্টের সচিব সাদিক আহমদ তাপাদার, কার্যকরী কমিটির সদস্য সাহেদ আহমদ, আসাদুর রহমান, বারহাল ছাত্র পরিষদের সভাপতি ছদিওল হোসাইন।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিলর রিপন আহমদ, পৌরসভা যুবলীগের আহবায়ক ও পৌরসভার কাউন্সিলর শাহাব উদ্দিন তাপাদার শাকিল, জকিগঞ্জ প্রেসক্লাবের নির্বাহী সদস্য আল হাছিব তাপাদার, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি বাবর হোসাইন চৌধুরী, শাহ মো. ফয়ছল চৌধুরী কল্যাণ ট্রাস্টের নির্বাহী সদস্য এম এ রউফ সাহেদ, আসাদ রহিম, জাসিম আহমদ, কাজী জাহিদ, সৈয়দ হাসান, মৌলানা এমাদ উদ্দিন প্রমুখ। অনুষ্টান শেষে মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে শাহ মো. ফয়ছল চৌধুরীকে ক্রেস্ট প্রদান করেন মুক্তিযোদ্ধারা।

অন্যদিকে সন্ধ্যার দিকে তিনি জকিগঞ্জ প্রেসক্লাব ভবনে প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছেন। প্রেসক্লাবের সহ সভাপতি এখলাছুর রহমানের সভাপতিত্বে ও কোষাধ্যক্ষ এনামুল হক মুন্নার উপস্থাপনায় বক্তব্য রাখেন পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দিন, শাহ মো. ফয়ছল চৌধুরী কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান ব্রিটেন প্রবাসী শাহ মো. ফয়ছল চৌধুরী, জকিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্রীকান্ত পাল, নির্বাহী সদস্য আল মামুন, নির্বাহী সদস্য ও পৌর কাউন্সিলর রিপন আহমদ, শাহ মো. ফয়ছল চৌধুরী কল্যাণ ট্রাস্টের সচিব সাদিক আহমদ তাপাদার, বারহাল ছাত্র পরিষদের সভাপতি ছদিওল হোসাইন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিলর মাসুদ আহমদ, পৌরসভা যুবলীগের আহবায়ক ও পৌরসভার কাউন্সিলর শাহাব উদ্দিন তাপাদার শাকিল, জকিগঞ্জ প্রেসক্লাবের নির্বাহী সদস্য আল হাছিব তাপাদার, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি বাবর হোসাইন চৌধুরী, সাংবাদিক ওমর ফারুক, শাহ মো. ফয়ছল চৌধুরী কল্যাণ ট্রাস্টের নির্বাহী সদস্য এম এ রউফ সাহেদ, আসাদ রহিম, জাসিম আহমদ, কাজী জাহিদ, সৈয়দ হাসান, মৌলানা এমাদ উদ্দিন প্রমুখ।

সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে ব্রিটেন প্রবাসী শাহ মো. ফয়ছল চৌধুরী বলেন, আমি বিগত ২৫ বছর থেকে প্রবাসে বসবাস করলেও মাতৃভূমির কথা ভূলতে পারিনা। এলাকার মানুষের সাথে আমার আত্মার টান রয়েছে। দেশের মানুষের জন্য কিছু একটা করার ভাবনা নিয়ে ২০১৪ সালে শাহ মো. ফয়ছল চৌধুরী কল্যাণ ট্রাস্ট গঠন করে প্রাথমিক বিদ্যালয়, ইবতেদায়ী ও ক্বওমী মাদ্রাসা সমুহে বৃত্তি কার্যক্রম শুরু করেছি। পাশাপাশি দরিদ্র অসহায় মানুষকে আর্থিক সাহায্য, খাদ্য সামগ্রী, শিক্ষা প্রতিষ্ঠানে ও সামাজিক কল্যাণমূলক সংগঠনে অনুদান দিয়ে যাচ্ছি। আমার ট্রাস্ট্রের কার্যক্রম পুরো উপজেলা ব্যাপী প্রসারিত করার পরিকল্পনা রয়েছে। এতে সাংবাদিকদের সহযোগীতা প্রয়োজন। সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে এলাকার উন্নয়ন সম্ভব। অনুষ্টানে শাহ মো. ফয়ছল চৌধুরী জকিগঞ্জ প্রেসক্লাব ভবনের সম্প্রসারণ কাজে সহযোগীতার আশ^াস দিয়েছেন।

মতবিনিময়ে সাংবাদিকরা বলেন, শাহ মো. ফয়ছল চৌধুরীর মত অন্য প্রবাসীরাও অসহায় মানুষের পাশে দাঁড়ানো উচিত। ইতিমধ্যে শাহ ফয়ছল চৌধুরীর মত জকিগঞ্জে বেশ কয়েকজন প্রবাসী নিজেদের পরিশ্রমের টাকা দিয়ে সাধারণ মানুষের জন্য কাজ শুরু করেছেন। তাদের মত অন্য প্রবাসীরা অসহায় মানুষের কল্যাণে কাজ চালিয়ে গেলে জকিগঞ্জ উপজেলা এখনকার সময়ের চাইতে কয়েকগুন এগিয়ে যাবে। অসহায় মানুষের কল্যাণে প্রবাসীরা নিজেদেরকে সম্পৃক্ত করবেন বলে সাংবাদিকরা আশাবাদ ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর