শিক্ষার্থীদের নিয়মিত খেলাধুলা করা অপরিহার্য….নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহ

জকিগঞ্জ টুডে ডেস্ক:: সুন্দর ও সৃষ্টিশীল জাতি গঠনে খেলাধুলার কোন বিকল্প নেই বলে মন্তব্য করে জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহ বলেছেন, পড়াশুনার পাশাপাশি শিক্ষার্থীদের নিয়মিত খেলাধুলা করা অপরিহার্য। সকল শিক্ষার্থীদের ক্রীড়া চর্চার প্রতি গুরুত্ব দিতে হবে। খেলাধুলা সৃজনশীল গঠনে ভূমিকা রাখে।

সোমবার দুপুরে উপজেলার বারহাল ইউনিয়নের ২নং খিলগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, একমাত্র খেলাধুলাই পারে শিক্ষার্থীদের মনকে সতেজ রাখতে। খেলাধুলা শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশে সহায়তা করে। খেলাধুলা শুধু বিনোদনেরই মাধ্যম নয়, এর সাথে দেহ ও মনের সুস্থতার সম্পর্ক রয়েছে। ছেলেদের পাশাপাশি মেয়েরাও আজ খেলাধুলাসহ কোন ক্ষেত্রে পিছিয়ে নেই জানিয়ে বলেন, ক্রিকেটের পাশাপাশি ফুটবল খেলায়ও মেয়েরা সামনের দিকে এগিয়ে যাচ্ছে। ছাত্র-ছাত্রীদের ক্রীড়া চর্চায় বেশি বেশি অনুপ্রাণিত করতে হবে। এক্ষেত্রে শিক্ষক এবং অভিভাবকদের সচেতনতা বাড়াতে হবে। নির্বাহী কর্মকর্তা ছাত্র-ছাত্রীদের নিয়মিত খেলাধুলায় অংশগ্রহণে উৎসাহ দিতে শিক্ষক এবং অভিভাবকদের প্রতি আহবান জানান।

ম্যানেজিং কমিটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমিন উদ্দিনের সভাপতিত্বে ও তরুন সমাজকর্মী ছদিওল হোসাইন এবং বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ময়নুল হকের পরিচালনায় সভার শুরুতেই স্বাগত বক্তব্য দেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সাংবাদিক এখলাছুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা প্রথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বীরেন্দ্র চন্দ্র দাস, ইউআরসি আবুল মাসুদ, তৈমুন্নেছা কিন্ডারগার্টেনের প্রতিষ্ঠাতা বীরমুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, প্রবাসী কমিউনিটি নেতা নজরুল ইসলাম, শরফ উদ্দিন চৌধুরী, বারহাল গাউছিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা ফারুক আহমদ, ইউপি সদস্য সোলেমান আহমদ প্রমুখ।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বালিটেকা সরকারি প্রধান শিক্ষিকা রওশন আরা বেগম, শাহ মোহাম্মদ ফয়ছল চৌধুরী কল্যান ট্রাস্টের সচিব সাদিক আহমদ তাপাদার, বিশিষ্ঠ সমাজসেবী ফয়জুল ইসলাম চৌধুরী, সমাজসেবী জাকিরুল ইসলাম ও সৈয়দ আব্দুর রহমান প্রমুখ।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শফিকুল হক চৌধুরী-আনোয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাদিকুর রহমান চৌধুরী, পুরকায়স্থপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদুল হক, মকদ্দস-মাজেদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিভাস কুমার, চক কোনাগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল হক, শাহগলী বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আকরাম আলী, তৈমুন্নেছা কিন্ডারগার্টেনের অধ্যক্ষ আশফাক আহমদ চৌধুরীসহ সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর