আলোর মেলা আইডিয়াল স্কুল এন্ড কলেজ’র বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা সম্পন্ন

জাহাঙ্গীর আলম সাহেদ ও সাইফুল ইসলাম রুজুন:: বন্ধুদের জন্য ক্রীড়া, প্রগতির জন্য একতা, সুন্দর সমাজের জন্য সংস্কৃতি” এ স্লোগান সামনে রেখে আলোর মেলা আইডিয়াল স্কুল এন্ড কলেজে ৩ দিন ব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা বুধবার সম্পন্ন হয়েছে।

আলোর মেলা আইডিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মহিউদ্দিন আহমদের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক ইমরান আহমদ তাপাদারের সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জকিগঞ্জ সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ প্রফেসর এ. এস. এম শব্বীর আহমদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জকিগঞ্জ পৌরসভার কাউন্সিলর শাহাব উদ্দিন তাপাদার শাকিল

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আলোর মেলা’র শেয়ারহোল্ডার আমিনুর রশিদ রিপন, শেয়ারহোল্ডার ও ইনচার্জ মিলাদ উদ্দিন, সহকারি শিক্ষক হোসেন আহমদ, জুয়েল আহমদ, আতিকুর রহমান, মারজানা ফেরদৌস, তাহমিনা সিদ্দিকা, নিলুফা ইয়াছমিন, শারমিন আক্তার হেপী, নুসরাত জাহান বিউটি, সুফিয়া বেগম, অভিভাবক সদস্য ছাদ উদ্দিন, জকিগঞ্জ ছাত্র ঐক্য পরিষদের সভাপতি গুলজার আহমদ, অনির্বান একতা সংঘ’র সদস্য কামরুল ইসলাম, আব্দুর রহমান, আবুল কালাম সিদ্দিকী প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে জকিগঞ্জ সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ প্রফেসর এ. এস. এম শব্বীর আহমদ বলেন, শিক্ষার বিস্তার ঘটাতে আলোর মেলা আইডিয়াল স্কুল এন্ড কলেজ ব্যাপক ভূমিকা পালন করে যাচ্ছে। একটি এলাকাকে শিক্ষার দিকে এগিয়ে নিতে স্কুল কলেজের গুরুত্ব অপরিসীম। পাঠ্যবইয়ের পাশাপাশি সহ-শিক্ষা কার্যক্রমে আলোর মেলা যে কৃতিত্ব দেখাচ্ছে তা প্রশংসার দাবীদার ।
তিনি আরও বলেন, বর্তমানে এ শিক্ষা প্রতিষ্ঠানে নার্সারি থেকে দশম শ্রেণী পর্যন্ত পাঠদান চললেও পর্যায়ক্রমে কলেজ শাখা চালু হলে শিক্ষাক্ষেত্রে পিছিয়ে পড়া এলাকা এগিয়ে যাবে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থীদের ঝরে পড়া অনেকটা কমে যাবে। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, যোগ্য ও দক্ষ মানুষ গঠনে আলোর মেলা স্কুল এন্ড কলেজ অগ্রণী ভূমিকা পালন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর