জকিগঞ্জের বহু পরিচয়ধারী এটিএম ফয়ছলের বিরুদ্ধে চাঁদাবাজী মামলা রেকর্ড

জকিগঞ্জ টুডে ডেস্ক:: কখনো সাংবাদিক, কখনো মানবাধিকার কর্মী, আবার কখনো লেখক, মিডিয়া ব্যক্তিত্ব, সংগঠক, সমাজকর্মী ও রাজনীতিবীদ পরিচয় দিয়ে নানা অপকর্ম চালিয়ে যাওয়া জকিগঞ্জের সেই এটিএম ফয়ছলের বিরুদ্ধে চাঁদাবাজী মামলা রেকর্ড করা হয়েছে। শনিবার রাতে জকিগঞ্জ থানা পুলিশ মামলাটি রেকর্ড করে।

মামলার অভিযোগ সূত্রে জানাগেছে, গত পহেলা অক্টোবর জকিগঞ্জের দরগাবাহারপুর গ্রামের মাওলানা মুহি উদ্দিন মহসিনের লাশ ঝুলন্ত অবস্থায় তার বসতঘর থেকে উদ্ধার করে পুলিশ। মৃত্যুর আগের দিন পর্যন্ত মাওলানা মুহি উদ্দিন মহসিন জকিগঞ্জ বাজারস্থ তার তালতো ভাই আবুল হারিছের শরিফ ট্রেডার্স নামের দোকানের ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন।

এজাহারে উল্লেখ রয়েছে, মাওলানা মুহি উদ্দিন মহসিনের ঘর থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধারের পর এটিএম ফয়ছল শরিফ ট্রেডার্সে গিয়ে সাংবাদিক পরিচয় দিয়ে স্বত্তাধিকারী আবুল হারিছের কাছে ২০ হাজার টাকা চাঁদা দাবী করে।

দাবীকৃত চাঁদা না দিলে আবুল হারিছ তার ম্যানেজার মাওলানা মুহি উদ্দিন মহসিনকে হত্যা করে ঝুলিয়ে রেখেছেন বলে পত্র পত্রিকায় ব্যাপক হারে সংবাদ প্রকাশের হুমকি দিয়ে বলে, “এমনভাবে লেখালেখি শুরু করবো” যার ফলে আত্মহত্যার মামলাটি হত্যা মামলায় রূপান্তরিত হবে এবং দোকানের মালিক আবুল হারিছ হত্যা মামলায় জড়াবেন। মাওলানা মুহি উদ্দিন মহসিনের বাড়ীতে গিয়েও এটিএম ফয়ছল এমন হুমকি দিয়ে চাঁদা দাবী করে।

এ ঘটনায় মাওলানা মুহি উদ্দিন মহসিনের তালতো ভাই জকিগঞ্জ বাজারস্থ শরিফ ট্রেডার্সের স্বত্তাধিকারী আবুল হারিছ বাদী হয়ে জকিগঞ্জ থানায় এটিএম ফয়ছলের বিরুদ্ধে চাঁদা দাবীর ঘটনায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগাটি মামলা হিসেবে আমলে নিয়ে পুলিশ শনিবার রাতে রেকর্ড করেছে।

এদিকে, মামলা রেকর্ডের খবর পেয়ে একাধিক ভূক্তভোগী তাদেরকে হয়রানী করার বিষয়টি প্রকাশ করতে শুরু করেছেন। তারা প্রতারক এটিএম ফয়ছলকে দ্রুত গ্রেপ্তার করতে জকিগঞ্জ থানা পুলিশের কাছে জোর দাবী জানিয়েছেন। বিভিন্ন পরিচয় দিয়ে দাপিয়ে বেড়ানো এই এটিএম ফয়ছলের বিরুদ্ধে চাঁদাবাজীসহ নানা অপকর্মের বিস্তর অভিযোগ রয়েছে। এটিএম ফয়ছল স্বঘোষিতভাবে নিজেকে জকিগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি, মানবাধিকার কর্মী, রাজনীতিবীদ ও সমাজকর্মী, লেখক, সংগঠক ও মিডিয়া ব্যক্তিত্ব পরিচয় দিয়ে এর আগে পুলিশ কর্মকর্তা, প্রশাসনের কর্মকর্তাসহ একাধিক ব্যক্তিকে হুমকি দিয়েছেন বলে অভিযোগ রয়েছে।

খোঁজ নিয়ে জানাগেছে, জকিগঞ্জ প্রেসক্লাব, জকিগঞ্জ অনলাইন প্রেসক্লাব ও সিলেট অনলাইন প্রেসক্লাবের সাথে এটিএম ফয়ছলের কোন সম্পৃক্ততা নেই। জকিগঞ্জের কর্মরত সাংবাদিকরাও এটিএম ফয়ছলের নানা অপকর্মে বিব্রত।

চাঁদাবাজী মামলার বাদী আবুল হারিছ জানিয়েছেন, মাওলানা মুহি উদ্দিন মহসিনের লাশ দাফনের আগে প্রতারক এটিএম ফয়ছল তার দাবীকৃত চাঁদা আদায় করতে আমাকে চাপ সৃষ্টি করেছিলো। একটি অপমৃত্যুর ঘটনায় সাংবাদিক পরিচয় ব্যবহার করে চাঁদা আদায়ের চেষ্ঠাকারী এটিএম ফয়ছলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর