জকিগঞ্জে এসিল্যান্ডের নেতৃত্বে খাস জমি দখলমুক্ত

জকিগঞ্জ টুডে ডেস্ক:: জকিগঞ্জে এসিল্যান্ডের উপস্থিতিতে খাস জমি দখলদারদের কবল থেকে উদ্ধার করে পুণ:রায় ইজাদারকে বুঝিয়ে দেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরের দিকে এসিল্যান্ড মো. নাহিদুল করিমের নেতৃত্বে জকিগঞ্জ থানা পুলিশের উপস্থিতিতে উপজেলার হারাইত্রিলোচন মৌজার ১ নং খতিয়ানের ১২শ ২৬ দাগের ৩.৪ একর জমি দখলদারদের কবল থেকে উদ্ধার করা হয়। পরে খাস জমির ইজারাদার হারাইত্রিলোচন গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে আব্দুল বাছিত এসিল্যান্ড মো. নাহিদুল করিমের উপস্থিতিতে ঐ জমির পুকুরে থাকা মাছও শিকার করেন।

জানাগেছে, এর আগে আব্দুল বাছিত এ খাস জমি ইজারা নিয়ে পুকুরের মাছ চাষ করতে শুরু করেন। এর কয়েকদিন পর হঠাৎ করে শিবেরচক গ্রামের ইন্তাজ আলীর ছেলে আব্দুল মালিক (৬৫), দুধেরচক গ্রামের আখল আহমদের ছেলে আব্দুশ শুক্কুর (৪৫), করামত আলীর ছেলে কালা আহমদ (৫০)সহ কয়েকজন লোক ইজারাকৃত জমিটি দখল করে নেন এবং প্রকৃত ইজারাদারকে মাছ শিকারে বাঁধা দিয়ে হামলা করেন।

এ ঘটনায় জকিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ইজাদার আব্দুল বাছিত বাদী হয়ে ৭ জনের বিরুদ্ধে চাঁদাবাজীসহ বিভিন্ন অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে প্রতিবেদন জমা দিতে আদালত জকিগঞ্জ থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর