জকিগঞ্জে এম জাকির হোসাইন হিফজুল কোরআন প্রতিযোগীতার পুরষ্কার বিতরণ সম্পন্ন

এ প্রতিযোগীতা সারাজীবন চালু থাকবে “ইনশা আল্লাহ”

                                                …এম জাকির হোসেইন

জকিগঞ্জ টুডে ডেস্ক:: বিগত বছরের মত এবারও জকিগঞ্জের গঙ্গাজলে এম জাকির হোসেইন হিফজুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রবিবার গঙ্গাজল হাসানিয়া সিনিয়র মাদ্রাসা মাঠে সকাল থেকে দুটি পর্বে অনুষ্ঠানটি শুরু হয়ে রাত ১০টার দিকে পুরষ্কার বিতরণ করে সম্পন্ন হয়। এ অনুষ্ঠানে মনমুগ্ধকর পবিত্র আল কোরআনের বাণী শুনতে দূরদূরান্ত থেকে হাজারো মানুষ জড় হন গঙ্গাজল মাদ্রাসা মাঠে। বিকেল সাড়ে ৫টার দিকে শুরু হয় অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে কার্যক্রম।

দ্বিতীয় অধিবেশনে শায়খুল হাদীস আল্লামা মুকাদ্দস আলী সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রিটেনের অন্যতম শীর্ষ ব্যবসায়ী ও শিল্পপতি রাজনীতিবীদ এম জাকির হোসেইন।

তিনি তাঁর বক্তব্যে প্রযোগীতায় অংশগ্রহণকারী শিক্ষার্থী, আগত অতিথি, দর্শক, শ্রোতা, আয়োজক কমিটিসহ সর্বস্থরের মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, একমাত্র আল্লাহর সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে এ কোরআন প্রতিযোগীতার উদ্যোগ নিয়েছে। আমি আমৃত্যু ইসলামের সেবক হিসেবে থাকতে চাই। জীবনে চাওয়া পাওয়ার কিছু নেই। আমি নেতা হতে আসি নাই। জকিগঞ্জ-কানাইঘাটের মানুষের জন্য কাজ করতে চাই। কখনো জনপ্রতিনিধি হওয়ার ইচ্ছা নেই। এরপরও যদি আল্লাহর হুকুম হয় তাহলে নির্বাচন করতেও পারি। এ প্রতিযোগীতা দুনিয়ার কোন উদ্দেশ্য হাসিল করতে আয়োজন করা হয়নি। একমাত্র আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে এ প্রতিযোগীতা সারাজীবন চালু থাকবে “ইনশা আল্লাহ”।

তিনি আরও বলেন, আমি দেশে আসার পর প্রথমে আমার পার্টির চেয়ারম্যানসহ কেন্দ্রের সিনিয়র নেতৃবৃন্দের সাথে সাক্ষাত করেছি। উনারা আমাকে নির্দেশ দিয়েছেন জকিগঞ্জ-কানাইঘাটে পার্টিকে সুসংগঠতি করতে। আমি পার্টির চেয়ারম্যান হোসেইন মো. এরশাদের নির্দেশমতে কাজ চালিয়ে যাচ্ছি।

বক্তব্যের একপর্যায়ে তিনি ঘোষণা দিয়ে বলেন, ২০১৯ সালের হিফজুল কোরআন প্রতিযোগীতায় প্রথম স্থান অধিকারকারী শিক্ষার্থীকে প্রথম পুরষ্কার হিসেবে উমরাহ হজের টিকেট প্রদান করা হবে এবং মক্কা মদিনা দর্শন করানো হবে। এবার যে সকল প্রতিযোগী উর্ত্তিণ হয়েছেন সেসব প্রতিযোগীদের শিক্ষা প্রতিষ্ঠানে আমার ব্যক্তিগত পক্ষ থেকে অনুদানর প্রদান করবো। পবিত্র রামদ্বান মাসে দারুল কিরাতের বিভিন্ন শাখায় অনুদান প্রদানেরও আশ্বাস দেন। তাঁর ঘোষণা শুনে উপস্থিত শ্রোতারা তাকবির দিয়ে সাধুবাদ জানান।

সভাপতির বক্তব্যে শায়খুল হাদীস আল্লামা মুকাদ্দস আলী বলেন, প্রতিটি এলাকায় এভাবে কোরআন প্রতিযোগীতা করা হলে মানুষ আল কোরআনের শিক্ষায় শিক্ষিত হবে। অন্যায় অবিচার, পাপাচার পরিহার করে মানুষ সভ্য সমাজ গড়ে তুলবে। শিল্পপতি এম জাকির হোসেইনের এ উদ্যোগ একটি মহৎ উদ্যোগ। দুনিয়া ও আখেরাতে শান্তির জীবন পেতে হলে পবিত্র আল কোরআনের শিক্ষাকে কাজে লাগাতে হবে। এম জাকির হোসেইন জকিগঞ্জের সন্তান হয়ে আমাদের গর্বিত করেছেন। তাঁর এ অনুষ্ঠান আজীবন চালু থাকতে পুরষ্কার বিতরণ শেষে দোয়া করেন অনুষ্ঠানের সভাপতি শায়খুল হাদীস আল্লামা মুকাদ্দস আলী।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, দৈনিক দিনরাতের সম্পাদক মুজিবুর রহমান ডালিম, রাজনীতিবীদ মরতুজা আহমদ চৌধুরী, সমাজসেবী মনসুর আহমদ, আয়োজক কমিটির রেজাউল করিম রাজু, আব্দুস সামাদ নাঈম প্রমূখ।

অনুষ্ঠানে দুই পর্বে দুটি গ্রুপের প্রতিযোগিতায় প্রথম গ্রুপে ১ম স্থান অর্জন করে নগদ ১০ হাজার টাকা ও সনদপত্র গ্রহণ করে জামিয়া ইসলামি বড়পাথর মাদ্রাসার শিক্ষার্থী মাহদুল হাসান, ২য় স্থান অর্জন করে ৭ হাজার টাকা ও সনদপত্র গ্রহণ করে চাপঘাট চারিগ্রাম মাদ্রাসার শিক্ষার্থী মো. আলিমুদ্দীন, ৩য় স্থান অর্জন করে ৫ হাজার টাকা ও সনদপত্র গ্রহণ করে মুন্সিবাজার মাদ্রাসার শিক্ষার্থী মাহবুবুর রহমান, ৪র্থ স্থান অর্জন করে ৩ তিন হাজার টাকা ও সনদপত্র গ্রহণ করে রায়গ্রাম সেলিনা ইসলাম হাফিজিয়া মাদ্রাসার শিক্ষার্থী ছায়রুফ আহমদ, পঞ্চম স্থান অর্জন করে ২ হাজার টাকা ও সনদপত্র গ্রহণ করে বড়পাথর মাদ্রাসার শিক্ষার্থী দিদারুল ইসলাম।

দ্বিতীয় গ্রুপে প্রথম স্থান অর্জন করে নগদ ৮ হাজার টাকা ও সনদপত্র গ্রহণ করে শাইটশৌলা মাদ্রাসার শিক্ষার্থী আব্দুল্লাহ আল নোমান, ২য় স্থান অর্জন করে ৫ হাজার টাকা ও সনদপত্র গ্রহণ করে দারুল হিকমাহ আল ইসলামিয়ার শিক্ষার্থী আবু তালহা, ৩য় স্থান অর্জন করে ৫ হাজার টাকা ও সনদপত্র গ্রহণ করে রাঘুরাশি বাজার মাদ্রাসার শিক্ষার্থী আব্দুল ওয়াহিদ, ৪র্থ স্থান অর্জন করে ৩ হাজার টাকা ও সনদপত্র গ্রহণ করে দারুল হিকমাহ আল ইসলামিয়ার শিক্ষার্থী তামিম আহমদ, ৫ম স্থান অর্জন করে ২ হাজার টাকা ও সনদপত্র গ্রহণ করে বড়পাথর মাদ্রাসার শিক্ষার্থী মো. আব্দুর রহমান। এছাড়াও প্রতিযোগীতার দুটি গ্রুপের ১০জন শিক্ষার্থীকে নগদ ১ হাজার টাকা করে পুরষ্কৃত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর