জকিগঞ্জের আরেকটি মেধাবী প্রাণ ঝরে যাচ্ছে, বাঁচাতে এগিয়ে আসুন

জকিগঞ্জ টুডে ডেস্ক:: শুধু চিকিৎসার টাকার অভাবে জকিগঞ্জের আরেকটি মেধাবী প্রাণ ঝরে যাচ্ছে। চিকিৎসা বঞ্চিত হয়ে জীবন-মৃত্যুর মাঝখানে রয়েছে জকিগঞ্জ পৌর এলাকার খলাছড়া গ্রামের নিম্ন মধ্যবিত্ত পরিবারে বেড়ে মেধাবী শিক্ষার্থী জুবায়ের আহমদ (১৭)।

চলতি বছরে সে ময়মনসিংহের কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়ে আইন বিভাগে ভর্তি হয়েছে। তার বাবা নেই। পরিবারে অভাব অনটন নিয়মিত লেগেই আছে। অভাব অনটনকে উপেক্ষা করে তার এগিয়ে যাওয়া। মায়ের স্বপ্ন ছেলে শিক্ষিত হয়ে একদিন পরিবারের হাল ধরবে। অভাব অনটন থেকে মুক্তি আসবে। কিন্তু হায় বিধির বাম বুজি এমন হয়! মেধাবী শিক্ষার্থী দরিদ্ররতার কাছে পরাজিত না হলেও এখন বিভিন্ন জটিল রোগের কাছে হার মানতে হচ্ছে টাকার অভাবে। বেশ কয়েকদিন থেকে সে অসুস্থ হয়ে দিন কাটাচ্ছে।

সম্প্রতি সময়ে চিকিৎসকরা জানিয়েছেন, সে কিডনী রোগে আক্রান্ত ও মূত্রথলিতে পাথর এবং রক্তে লবণ হয়েছে। সুস্থ্য হয়ে উঠতে বেশী টাকার দরকার। টাকা নেই তাই বেঁচে থাকার স্বপ্ন ছোট হয়ে আসছে। চিকিৎসাহীন অবস্থায় দিন যতই গড়িয়ে যাচ্ছে তার অবস্থা ততই খারাপ হচ্ছে।

জুবায়ের আহমদের পরিবার সূত্রে জানাগেছে, জুবায়ের এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছে। কিছু খেলেই বমি করে ফেলে দিচ্ছে। চিকিৎসকরা জানিয়েছেন তাকে বাঁচাতে হলে দ্রুত অপারেশন করতে হবে। তার কিডনি বিকল। কিডনি প্রতিস্থাপন করা লাগবে। এতে অপারেশনে কয়েক লক্ষ টাকার প্রয়োজন। চিকিৎসকের কথা শুনে মা হতবম্ভ। অস্বচ্ছল পরিবারের পক্ষে এত টাকা খরচ করা মোটেও সম্ভব নয়। টাকার অভাবে জুবায়ের আহমদের জীবন প্রদীপ নিভু নিভু অবস্থায়। ঝরে যাবে জকিগঞ্জের আরেকটি মেধাবী প্রাণ। চিকিৎসাহীন হয়ে রোগের যন্ত্রণা হজম করে দিন কাটছে জুবায়েরের।

মেধাবী ছাত্র জুবায়ের তার জীবন প্রদীপ বাঁচাতে সমাজের হৃদয়বান বিত্তশালীদের দিকে চেয়ে আছে। এগিয়ে আসুন সমাজের হৃদয়বানরা। আপনার সহযোগীতায় একটি জীবন বাঁচাতে পারে। সুস্থ্য হয়ে উঠতে পারে একটি মেধাবী প্রাণ।

জুবায়ের আহমদকে সুস্থ করতে তার পরিবারের পক্ষ থেকে সমাজের হৃদয়বান ও দানশীল ব্যক্তিগণের সহযোগিতা কামনা করা হয়েছে। চিকিৎসার জন্য বিকাশের মাধ্যমে সাহায্যর হাত বাড়িয়ে জুবায়েরকে বাঁচাতে এগিয়ে আসুন। জুবায়ের আহমদকে সাহায্যের জন্য যোগাযোগ ০১৭২৬-৩২৪০৫৪ বিকাশ নাম্বার পারর্সনাল ০১৭১১১৯৩৪৩২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর