জকিগঞ্জের আরিফ মৃত্যুর প্রহর গুণছেন, এগিয়ে আসুন হৃদয়বানরা

জকিগঞ্জ টুডে ডেস্ক:: শুধু টাকার অভাবে চিকিৎসা বঞ্চিত হয়ে জীবন-মৃত্যুর মাঝখানে রয়েছেন জকিগঞ্জের সেনাপতিরচক গ্রামের ফার্ণিচার ব্যবসায়ী আরিফ উদ্দিন কাজিম (২৭)। চিকিৎসকরা জানিয়েছেন তার কিডনি বিকল। কিডনি প্রতিস্থাপন করতে হবে। প্রয়োজন বেশী টাকার। অস্বচ্ছল পরিবারটির পক্ষে বেশী টাকা খরচ করা সম্ভব নয়।

নিম্ন মধ্যবিত্ত পরিবারে বেড়ে ওঠা আরিফ উদ্দিন কাজিম জকিগঞ্জ ইউপির সেনাপতিরচক গ্রামের সিরাজ উদ্দিন কাজিমের ছোট ছেলে। ব্যক্তিগত জীবনে দুটি মেয়ে সন্তানের জনক। ফার্ণিচার ব্যবসায় করে যা রোজগার করতেন তা দিয়েই কোনমতে চলতো পরিবার। বিগত বছরে তার বড় ভাই কিডনি রোগে আক্রান্ত হয়েছিলেন। তখন বড় ভাইকে বাঁচাতে আরিফ উদ্দিন নিজের কিডনি ভাইকে দেয়ার উদ্যোগ নেন কিন্তু কিডনি দিতে গিয়ে শুনতে হলো নিজের দুঃসংবাদ। চিকিৎসকরা জানালেন তার কিডনিও নষ্ট। ভাইকে দেয়া গেলো না কিডনি। প্রায় ৮ মাস আগে বড় ভাইয়ের জীবন প্রদীপ নিভে যায়। এখন আরিফ উদ্দিন কাজিমের জীবন প্রদীপও নিভু নিভু অবস্থায়।

আরিফ উদ্দিন জীবন প্রদীপ বাঁচাতে সমাজের হৃদয়বান বিত্তশালীদের দিকে চেয়ে আছেন। দিন যত গড়িয়ে যাচ্ছে আরিফের অবস্থা ততই খারাপের দিকে যাচ্ছে। এগিয়ে আসুন সমাজের হৃদয়বানরা। আপনার সহযোগীতায় একটি জীবন বাঁচাতে পারে।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. আলমগীর চৌধুরীর জানান, কিডনি প্রতিস্থাপন ও চিকিৎসায় প্রায় ১০ লক্ষাধিক টাকা লাগবে।

চিকিৎসকের কথা শুনে আরিফে পরিবার হতবম্ভ। মোটেও সম্ভব নয় এত টাকা খরচ করা। ফলে চিকিৎসাহীন হয়ে বাড়ীতে শুয়ে মৃত্যুর প্রহর গুণেই দিন কাটছে আরিফের।

আরিফ উদ্দিনকে সুস্থ করতে সমাজের হৃদয়বান ও দানশীল ব্যক্তির সহযোগিতা কামনা করেছেন তার পরিবার। চিকিৎসা সহযোগিতা দিতে সরাসরি যোগাযোগ বা ব্যাংকের মাধ্যমে সাহায্যর হাত বাড়াতে বলা হয়েছে। মোছা. সামিরা জান্নাত (বড় বোন) সঞ্চয়ী হিসাব নং- ০৫৯২-১০১-০৬৩৯৭৩ পূবালী ব্যাংক লিমিটেড, জকিগঞ্জ শাখা, বিকাশ নাম্বার ০১৭৫৮-৭৬৩৩৮২, আরিফ উদ্দিনের ব্যক্তিগত নাম্বার ০১৭৯৮-৫২২৭৯৯।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর