জকিগঞ্জ বিএনপি কি করবে?

আল হাছিব তাপাদার:: বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে আজ ৮ ফেব্রুয়ারী জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়। ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামানের আদালতে এ রায় আজ বৃহস্পতিবার ঘোষণা হওয়ার কথা। খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা এই মামলার রায়কে কেন্দ্র পুলিশ সারাদেশে ধরপাকড় শুরু করেছে। জকিগঞ্জেও চলছে পুলিশী অভিযান। নাশকতা এড়াতে পুলিশ বিভিন্ন এলাকায় তল্লাসি চৌকি বসিয়েছে। আটক এড়াতে মোবাইল বন্ধ করে একাধিক বিএনপি নেতাকর্মী নিরাপদে অবস্থান নিয়েছেন। রায় নিয়ে অস্বতিতে রয়েছেন দলটির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

কি ঘটছে বৃহস্পতিবার তা নিয়ে চলছে বিশ্লেষন। খালেদা জিয়ার সাজা হলে রাজপথে কেমন প্রতিক্রিয়া দেখাবে জকিগঞ্জ বিএনপি? এমন আলোচনা নিয়ে সকল মহলে চলছে কথাবার্তা।

এ প্রসঙ্গে জকিগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সফিকুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে রায়ে অপ্রত্যাশিত কিছু হলে তৃণমূল পর্যায়ে তা কিভাবে মোকাবেলা করা হবে এ নিয়ে এখনো কেন্দ্র বা জেলা থেকে কোন নির্দেশনা পাওয়া যায়নি। যখনি কোন কর্মসূচি আসবে আমার জকিগঞ্জের রাজপথে বাস্তবায়ন করবো। রায়ের দিনকে কেন্দ্র করে জকিগঞ্জে বিএনপির তিন কর্মীকে আটক করেছে পুলিশ। অন্য নেতাকর্মীদের বাড়ীতে তল্লাসি করে হয়রানী করছে। নেতাকর্মীদের আটক করে আন্দোলন বন্ধ করা যাবেনা। অবিলম্বে জকিগঞ্জের আটক হওয়া নেতাকর্মীদের মুক্তি দিতে এবং তল্লাসির নামে হয়রানী বন্ধ করতে তিনি আহবান জানান।

তিনি আরও বলেন, খালেদা জিয়া কোন দুর্নীতি করেননি। সরকারের টার্গেট বিএনপিকে নেতৃত্ব শূন্য করা। সেই লক্ষ্য নিয়েই এগুচ্ছে। যদি সুবিচার হয় তাহলে এই মামলায় খালেদা জিয়া বেকসুর খালাস পাবেন।

অন্যদিকে নাম না প্রকাশের শর্তে স্থানীয় বিএনপির একাটি সূত্র জানিয়েছে, জকিগঞ্জ বিএনপি ব্যাপক প্রস্তুতি নিয়েছে। রায়ে খালেদা জিয়াকে সাজা দেয়া হলে জকিগঞ্জের রাজপথে আন্দোলনে নামবে বিএনপি। এ জন্য আগেই পরিকল্পনা করে রাখা হয়েছে। নেতাকর্মীরা সর্বশক্তি দিয়ে জকিগঞ্জে কেন্দ্রীয় কর্মসূচি পালন করবে বলে এ সূত্র নিশ্চিত করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর