সাংবাদিক আল মামুন জহুর চান বিবি মহিলা কলেজের প্রথম এমপিওভূক্ত অধ্যক্ষের দায়িত্ব পেলেন

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: দৈনিক কালেরকণ্ঠ ও সবুজ সিলেটের জকিগঞ্জ প্রতিনিধি, জকিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সহসভাপতি এবং বাদেদেওরাইল ফুলতলী কামিল মাদ্রাসার সহকারী অধ্যাপক সাংবাদিক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন হবিগঞ্জ জেলার শায়েস্তগঞ্জের জহুর চান বিবি মহিলা কলেজের প্রথম এমপিওভূক্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়েছেন। সাংবাদিক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানিয়েছেন, গত ২৫ ফেব্রæয়ারি তিনি জহুর চান বিবি মহিলা কলেজে যোগদান করেন। চলতি সপ্তাহের ১৭ জুলাই কলেজের প্রথম এমপিওভূক্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়েছেন।

তিনি হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ৫ নং শানখলা ইউনিয়নের জোয়ার লালচাঁন্দ গ্রামের মোহাম্মদ আব্দুল গফুর ও আসিয়া বেগমের ছেলে। মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন ইতিপূর্বে প্রায় ১৭ বছর প্রভাষক ও সহকারী অধ্যাপক হিসেবে সিলেটের জকিগঞ্জ উপজেলার বাদেদেওরাইল ফুলতলী কামিল মাদ্রাসা ও ইছামতি ডিগ্রি কলেজে কর্মরত ছিলেন। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে ২০০০ সালে রাষ্ট্রবিজ্ঞানে অনার্সসহ মাস্টার্স, ২০১১ সালে সিলেট ল কলেজ থেকে এলএলবি ডিগ্রি ও পরবর্তীতে সীমান্তিক টিচার্স ট্রেনিং কলেজে বিএড করেন। শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে তিনি মাস্টার ট্রেইনার ও শিক্ষা বোর্ডের অধীনে প্রধান পরীক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি দৈনিক প্রথম আলো, দৈনিক ইত্তেফাক ও দৈনিক কালের কণ্ঠে প্রতিনিধি হিসেবে কাজ করেছেন। হবিগঞ্জ বিতর্ক পরিষদের প্রথম উদ্যোক্তা আল মামুন ১৯৯২ ও ১৯৯৯ সালে বিটিভি বিতর্ক প্রতিযোগিতায় অংশ নেন। স্থানীয় সরকার সাংবাদিকতায় জাতীয় পুরস্কার প্রাপ্ত আল মামুনের কিছু প্রবন্ধ-নিবন্ধ স্থানীয় ও জাতীয় পত্র পত্রিকায় প্রকাশিত হয়েছে।
জহুর চান বিবি মহিলা কলেজের অধ্যক্ষের দায়িত্ব পালনে তিনি শিক্ষক-কর্মচারী, গভর্নিং বডির সদস্য, অভিভাবক ও সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন। উল্লেখ্য, জহুর চান বিবি মহিলা কলেজটি ২০০৯ সালে প্রতিষ্ঠিত হয়ে ২০১৯ সালে এমপিওভূক্ত হয়।

এদিকে, সাংবাদিক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জহুর চান বিবি মহিলা কলেজের অধ্যক্ষ নিযুক্ত হওয়ায় জকিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দ অভিনন্দন জানিয়ে তাঁর উত্তোরোত্তর সাফল্য কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর