জকিগঞ্জের বিদায়ী নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহকে প্রেসক্লাব নেতৃবৃন্দের ক্রেস্ট ও উপহার প্রদান

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহের বদলীজনিত কারণে বিদায় উপলক্ষে জকিগঞ্জ প্রেসক্লাব নেতৃবন্দ তাঁকে ক্রেস্ট ও উপহার দিয়েছেন। মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে গিয়ে সাংবাদিক নেতৃবৃন্দ নির্বাহী কর্মকর্তার হাতে ক্রেস্ট ও উপহার তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন জকিগঞ্জ প্রেসক্লাব সভাপতি আবুল খায়ের চৌধুরী, সাবেক সহ সভাপতি আল মামুন, সাধারণ সম্পাদক শ্রীকান্ত পাল, ধর্ম বিষয়ক সম্পাদক কেএম মামুন, অফিস সম্পাদক মোরশেদ লস্কর, নির্বাহী সদস্য আল হাছিব তাপাদার।

ক্রেস্ট প্রদানকালে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, এই প্রথম জকিগঞ্জ প্রেসক্লাবের পক্ষ থেকে সরকারি কর্মকর্তা হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহকে ক্রেস্ট ও উপহার দেয়া হয়েছে। এরআগে কখনো কোন কর্মকর্তাকে প্রেসক্লাবের পক্ষ থেকে সংবার্ধিত করা হয়নি। নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহের কাজের স্বীকৃতি স্বরূপ সাংবাদিকরা তাঁকে এই ক্রেস্ট দিয়েছেন। একজন দক্ষ নির্বাহী কর্মকর্তার কারণে জকিগঞ্জবাসী যথেষ্ট সেবা পেয়েছে। তাঁর সততা, কর্মদক্ষতা ও নানা গুণে যে দৃষ্টান্ত স্থাপন করেছেন, যা জকিগঞ্জবাসীর নিকট চিরস্মরণীয় হয়ে থাকবে। বিজন কুমার সিংহ জকিগঞ্জে যোগদানের পর থেকে সাধারণ মানুষের যেকোন সমস্যা সমাধানে আন্তরিকভাবে কাজ করেছেন। বন্যা ও করোনাকালে ঝূঁকি নিয়ে দিনরাত কাজ করেছেন। উপজেলার প্রতিটি অঞ্চলে বিজন কুমার সিংহ একজন মানবিক ও আন্তরিক কর্মকর্তা হিসেবে ব্যাপক সুনাম রয়েছে। তাঁর কার্যালয় অসহায় মানুষের ভরসাস্থল ছিলো। সরকারের সকল দপ্তরে বিজন কুমার সিংহের মত কর্মকর্তা থাকলে ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন সহজে পূরণ হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহ সাংবাদিকদের ক্রেস্ট ও উপহার গ্রহণ শেষে প্রায় আড়াই বছর দায়িত্ব পালনকালীন সময়ের স্মৃতিচারণ করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। তিনি বলেন, দায়িত্ব পালনকালীন সময়ে জকিগঞ্জের সাংবাদিকবৃন্দ, জনপ্রতিনিধি, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক মহল, সুধীজন, আলেম-উলামাসহ সর্বস্থরের মানুষের অকুণ্ঠ ভালোবাসা আর সহযোগিতা পেয়েছি। যার কারণে জকিগঞ্জের আইনশৃঙ্খলা থেকে শুরু করে সার্বিক পরিস্থিতি ভালো ছিলো। জকিগঞ্জের মানুষ অত্যন্ত সহজ-সরল। এখানকার সাংবাদিকরাও খুবই ভালো। প্রশাসনের কাজে তাঁরা সহযোগিতা করতে সদা প্রস্তুত থাকেন। এ উপজেলায় অপসাংবাদিকতা না থাকায় সরকারি যেকোন কর্মকান্ড সহজে বাস্তবায়িত করা সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, সরকারি চাকরি করলে বদলী হবে, এটাই স্বাভাবিক নিয়ম। দায়িত্ব পালনকালে জনগণের কল্যাণে কাজ করলে, ভালো কাজের স্বীকৃতিসরূপ জনগণ সবসময় মনে রাখে। সরকারও ভালো কাজের মূল্যয়ন করে। তাঁকে সরকার সিলেট সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা হিসেবে নতুন দায়িত্ব দিয়েছে।

তিনি আশাবাদ প্রকাশ করে বলেন, সাধারণ মানুষ বিগত আড়াই বছর যেভাবে সেবা পেয়েছেন আগামীদিনেও তা অব্যাহত থাকবে। নতুন যিনি দায়িত্ব গ্রহণ করবেন তিনিও ভালো কাজের মাধ্যমে জনগণের পাশে থাকবেন। জকিগঞ্জের উন্নয়নে কাজ করে অবশ্যই যোগ্যতার স্বাক্ষর রাখবেন। নবাগত নির্বাহী কর্মকর্তাকে সবাই আন্তরিকভাবে সহযোগিতা করতে তিনি সকলের মহলের কাছে অনুরোধ জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর