জকিগঞ্জে মহানগর আ.লীগ সভাপতির নির্দেশনায় বৃক্ষরোপন

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে ডেস্ক:: সিলেট মহানগর আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিনের নির্দেশনায় ছাত্রলীগ নেতাকর্মীরা জকিগঞ্জে বৃক্ষরোপন করেছে। শনিবার উপজেলার বিরশ্রী ইউনিয়নে গুরুসদয় স্কুল এন্ড কলেজে বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ বৃক্ষরোপন করা হয়।

বৃক্ষরোপন উপলক্ষে মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় শেখ হাসিনা সরকার বহির্বিশ্বে প্রশংসিত হয়েছে। সরকারের যুগান্তকারী পদক্ষেপ গ্রহণের মধ্য দিয়ে দেশে মৃত্যুর হার কমেছে। ভাইরাসের প্রভাবে অসহায় হয়ে পড়া লোকজনের পাশে দাঁড়িয়েছে সরকার। এতে সাধারণ মানুষের কাছে আওয়ামীলীগ সরকার খুব বেশী জনপ্রিয়তা লাভ করেছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্ষা মৌসুমে সারাদেশে বৃক্ষ রোপনের তাগিদ দিয়েছেন। জননেত্রীর এই উদ্যোগে সাড়া দিয়ে দলীয় নেতাকর্মীরা বৃক্ষরোপন কর্মসূচি পালন করে যাচ্ছেন। বর্ষাকালে বেশি বেশি করে বৃক্ষরোপ করতে তিনি দলীয় নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

বৃক্ষরোপনকালে প্রতিক্রিয়া ব্যক্ত করেন জকিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এম আজমল হোসেন।
তিনি বলেন, বাংলার সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে বৃক্ষরোপন হচ্ছে। পরিবেশ বাঁচাতে বৃক্ষরোপনের কোন বিকল্প নেই। সারাদেশে বৃক্ষরোপনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রীর সবুজ আন্দোলন বেগবান হয়েছে। বর্ষাকালে নিজ নিজ বাড়ি ও প্রতিষ্ঠানের আঙ্গিনায় বৃক্ষরোপন করার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

বৃক্ষরোপনকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট মহানগর শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম রাসেল, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি এম.মাহমুদ হোসেন, ছাত্রলীগ নেতা কয়েস আহমদ চৌধুরী, এবাদুর রহমান, মো. হোসেন আহমদ, পবিরুল ইসলাম জুয়েল, লায়েক আহমদ, সাফওয়ান হোসেন, জাফরান হোসেন, আশরাফ আহমদ রাহাত, ইমদাদ হোসেন রুমন, শাকিল তালুকদার, মিনহাজ আহমদ, মাশহুদ আহমদ, নোমান আহমদ, নাহিদ চৌধুরী, কাওসার আলম পিনাক, কাজী সৌরভ হাসান, জাকারিয়া আহমদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর