জকিগঞ্জে চুরির ঘটনায় মামলা দিয়ে হুমকির মুখে গ্রামবাসী

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: জকিগঞ্জ উপজেলার সুলতানপুর ইউনিয়নে গরু চুরির ঘটনায় থানায় মামলা দায়ের করে হুমকির মুখে পড়েছেন গ্রামবাসী। এ অবস্থা থেকে আইনগত প্রতিকার পেতে প্রশাসন ও সরকারের বিভিন্ন দপ্তরে লিখিত আবেদন জমা দিয়েছেন তারা।

হুমকির মুখে থাকা জকিগঞ্জ উপজেলার সুলতানপুর ইউনিয়নের মির্জারচক গ্রামের লোকজন ৮১ জনের স্বাক্ষরসহ ঘটনার বিস্তারিত তুলে ধরে আবেদনটি বিভাগীয় কমিশনার, ডিআইজি, জেলা প্রশাসক, পুলিশ সুপার, আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ, প্রেসক্লাবসহ বিভিন্ন বিভিন্ন দপ্তরে জমা দিয়েছেন।

লিখিত আবেদন থেকে জানা গেছে, সুলতানপুর ইউনিয়নের মির্জারচক গ্রামের দরিদ্র কৃষক রাইমোহন বিশ্বাসের গোয়ালঘর থেকে গত ১৬ এপ্রিল রাত সাড়ে ১১টার দিকে ৪টি গরু চুরি করে নিয়ে যাচ্ছিল একই গ্রামের খলিলুর রহমানের ছেলে সাজু আহমদ ও মৃত মোশাহিদ আলীর ছেলে খলিলুর রহমান। চুরির ঘটনাটি গ্রামের লোকজন টের পেয়ে চিৎকার শুরু করলে এবং তাদেরকে হাতেনাতে ধরতে এগিয়ে এলে তারা কৌশলে পালিয়ে যায়। ঘটনাটি জকিগঞ্জ থানা ‍পুলিশকে অবগত করা হলে পুলিশ এবং স্থানীয় ইউপি সদস্য হরকুমার বিশ্বাস ও গ্রামপুলিশ সতেন্দ্র বিশ্বাস ঘটনাস্থলে উপস্থিত হন। তারা বিষয়টি সুলতানপুর ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলামকেও অবগত করেন। এদিন ঘটনাস্থল থেকে সাজু আহমদের ব্যবহৃত কাগজবিহীন চোরাই মোটর সাইকেল এবং তার বাড়ির পুকুর পাড় থেকে মোটার সাইকেলের চাবি, মোবাইল ফোন, লুঙ্গি, জুতা, অস্ত্র ও বটি দা উদ্ধার করে জকিগঞ্জ থানা পুলিশ। সাজু আহমদ ও খলিলুর রহমানের বিরুদ্ধে পূর্বেও চুরির মামলা রয়েছে।

মির্জারচক গ্রামবাসী ঘটনার সত্যতা পেয়ে ১৯ এপ্রিল সাজু আহমদ ও খলিলুর রহমানের বিরুদ্ধে জকিগঞ্জ থানায় একটি চুরির মামলা দায়ের করেন।

এদিকে এ চুরির মামলা দায়েরের পর থেকে আসামীরা বিভিন্নভাবে গ্রামের লোকজনের নানা ক্ষয়ক্ষতি করে আসছে। খলিলুর রহমান এবং তার দুই ছেলে সাজু ও রাজু তাদের আত্মীয় স্বজনদের নিয়ে গ্রামের মানুষের ক্ষয়ক্ষতি করাসহ মারপিট করার পায়তারা করছে। এই মামলায় কেউ স্বাক্ষী দিলে তাদেরকে প্রাণে মেরে ফেলারও হুমকি দিচ্ছে আসামীরা।

এ অবস্থায় আসামীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও এই পরিস্থিতি থেকে প্রতিকার পেতে এই আবেদন করেছেন ৮১ জন গ্রামবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর