জকিগঞ্জে শুক্রবার থেকে চাকরি প্রার্থীদের প্রশিক্ষণ শুরু

প্রেস বিজ্ঞপ্তি:: এ বছর এনটিআরসিএ এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর প্রায় লক্ষাধিক শিক্ষক নিয়োগের উদ্যোগ নিয়েছে। স্কুল, কলেজ ও মাদ্রাসার ১৭তম নিবন্ধন ও সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে চাকরি প্রার্থীদের জন্য জকিগঞ্জে তিন মাসের প্রশিক্ষণ ২৮ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ১০টা থেকে ইখওয়ান সেন্টার সংলগ্ন স্পেশাল হেলাপ কার্যালয়ে শুরু হবে। শিক্ষা সহায়ক প্রতিষ্ঠান স্পেশাল হেল্পের উদ্যোগে এ প্রশিক্ষণ পরিচালিত হবে।

সাত বছরের সাফল্যের ধারাবাহিকতায় ২৮ ফেব্রুয়ারি ফ্রি যাচাই ক্লাস অনুষ্ঠিত হবে। তিন মাসের কোর্সে বৃহস্পতি, শুক্র ও শনিবার সাপ্তাহিক ক্লাস থাকবে। দৈনিক ক্লাস টেস্ট ছাড়াও সাপ্তাহিক ও মাসিক মডেল টেস্ট অনুষ্ঠিত হবে। চাকরি প্রার্থীদের অনুশীলন, আত্নবিশ্বাস ও সহযোগিতা বাড়াতে ইংরেজী, গণিত, বাংলা ও সাধারণ জ্ঞান বিষয়ে বিষয়ভিত্তিক অভিজ্ঞ শিক্ষকবৃন্দ প্রশিক্ষণ প্রদান করবেন।

উল্লেখ্য, স্থানীয় চাকরি প্রার্থীরা যেন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হতে পারে সে লক্ষ্যে জকিগঞ্জের সাবেক ইউএনও আব্দুল হাই আল মাহমুদ এর পরামর্শ ও সহযোগিতায় ২০০৮ সালে এ প্রশিক্ষণটি চালু হয়। গত সাত বছরে স্পেশাল হেল্প থেকে শতাধিক প্রশিক্ষণার্থী বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি লাভ করেছেন। প্রশিক্ষণে অংশ নিতে আগ্রহীরা স্পেশাল হেল্পের পরিচালক আল মামুনের সাথে ০১৭১১-০৬৮০৮২ নম্বরে যোগাযোগ করতে পারেন। বিজ্ঞপ্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর