জকিগঞ্জে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের মানবন্ধন

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: বেপরোয়া গাড়ি চালকদের কারণে সড়কে একের পর এক দুর্ঘটনায় লোকজন নিহত ও আহত হওয়ার প্রতিবাদে, দোষীদের শাস্তি এবং নিরাপদ সড়কের দাবিতে জকিগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলের দিকে শহরের এমএ হক চত্তরে ‘আমরা জকিগঞ্জবাসীর’ ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষার্থীসহ সর্বস্থরের জনতা।

এতে বক্তব্য রাখেন শিক্ষার্থী আল আমিন আদর, সিরাজুল ইসলাম, ওমর ফারুক, মিজানুর রহমান, জোবের আহমদ, আবু সুফিয়ান, জাহাঙ্গীর আলম সাহেদ, উজ্জল আহমদ, মাসুম আহমদ, সালমান আহমদ, সাদিক আহমদ, হিফজুর রহমান, জাহেদ আহমদ ও সাঈদ আহমদ প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সড়কে নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারি-বেসরকারি নানা উদ্যোগের পরও সড়কে মৃত্যুর মিছিল থামছে না। প্রতিদিন সড়কে ঝরছে প্রাণ। এই মৃত্যুর মিছিল থামাতে হবে। বেপরোয়া যান চলাচল, চালকদের দক্ষতার অভাব, ফিটনেসবিহীন যান চলাচল, সড়কে চলাচলকারী মানুষের সচেনতার অভাব এর জন্য দায়ী। দেখা যায় সড়কে বেশীরভাগ চালক অপ্রাপ্ত বয়স্ক, তাদের নেই পর্যাপ্ত অভিজ্ঞতা, নেই ড্রাইভিং লাইসেন্স। এমন অবস্থায় চালকদের বেপরোয়া গতীতে গাড়ি চালানোর ফলে খালি হচ্ছে অনেক মায়ের কোল। সড়কে প্রাণহানি বন্ধে প্রশাসনের কঠোর নজরদারি প্রয়োজন। সরকারের পক্ষ থেকেই এই উদ্যোগ নিতে হবে। পাশাপাশি সমাজের সর্বস্থরে সচেতনতা বাড়াতে হবে।

মানবন্ধনে বক্তারা অভিযোগ করেন, গত ১০ নভেম্বর জকিগঞ্জের বাবুর বাজারে চালকের ভূলে বাস ধানক্ষেতে পড়ে ৩ জন নিহত ও প্রায় ২০/২৫ জন যাত্রী আহত হয়েছেন। এ দুর্ঘটনার পেছনে ‘চালকের মোবাইল ফোনে কথা বলা ও সিগারেট ফুঁকার’ বিষয়টি দায়ী।

বক্তারা প্রতিটি বিদ্যালয়ের সামনে সড়কে দুটি স্থানে স্পিড ব্রেকার স্থাপন, সড়কে অবৈধ মাটি বহনকারী ট্রাক্টর চলাচল বন্ধ ও গাড়ি চালানোর সময় মোবাইল ফোনে কথা বলা থেকে বিরত এবং বেপোরোয়া গতিতে গাড়ি চালানো বন্ধ করতে প্রশাসনের কাছে দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর