জকিগঞ্জে দুর্গা পূজা উপলক্ষে পুলিশের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: জকিগঞ্জে শারদীয় দুর্গা পূজা আনন্দ উৎসব মুখরতায় উদযাপনের লক্ষে পূজা পরিষদের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছে জকিগঞ্জ থানা পুলিশ। মঙ্গলবার বিকেলে জকিগঞ্জ থানায় ওসি মীর মো. আব্দুন নাসেরের সভাপতিত্বে পুজা পরিষদ নেতৃবৃন্দের সাথে এ মতবিনিময় সভা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জকিগঞ্জ-বিয়ানীবাজার পুলিশ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়।

বক্তব্য রাখেন ওসি (তদন্ত) দীপংকর, উপজেলা পুজা পরিষদের সভাপতি সঞ্জয় চন্দ্র নাথ, প্রধান শিক্ষক শুভ্রকান্তি দাস চন্দন, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সভাপতি ডা. বিভাকর দেশমূখ্য, সাধারণ সম্পাদক সুমিত রায়, পুজা পরিষদের হীরা লাল বিশ্বাস, রাজস বিশ্বাসসহ বিভিন্ন মন্ডপের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ।

সভায় পুলিশের পক্ষ থেকে পুজা পরিষদের নেতৃবৃন্দকে কয়েকটি নির্দেশনা দিয়ে বলা হয়, শারদীয় দুর্গা পূজার আগে যেকোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রশাসন সর্তক রয়েছে। প্রতিটি মন্ডপে মূর্তি তৈরীকে কেন্দ্র করে কেউ যাতে বিশৃঙ্খলা করতে না পারে সেদিকে পুলিশের লক্ষ রয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় ও ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর মো. আব্দুন নাসের আহবান জানিয়ে পূজা পরিষদের নেতৃবৃন্দকে বলেন, দুর্গা পূজা যাতে সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্যে দিয়ে জকিগঞ্জে উদযাপন করা হয় সেদিকে সবাই লক্ষ রাখতে হবে। কোনভাবেই ধর্মীয় সম্প্রীতিকে নষ্ট করা যাবেনা। আযান ও নামাজের সময় প্রতিটি পূজা মন্ডপের মাইক বন্ধ রাখতে হবে। কোন মন্ডপে সন্দেহভাজন কোন লোককে চলাফেরা করতে দেখা গেলে তাৎক্ষণিক প্রশাসনকে অবগত করতে হবে। সকল মন্ডপে নিজস্ব সেচ্ছাসেবক টিম গঠন করে পুলিশের সাথে এক হয়ে নিরাপত্তা নিশ্চিতে কাজ করতে হবে। বিজয়া দশমীর দিন জকিগঞ্জ কাস্টমসের বির্সজনঘাটে ব্যাপক নিরাপত্তা থাকবে। সকল মন্ডপের পূজারীরা সন্ধ্যা ৭ আগে বির্সজন শেষ করতে সরকারের পক্ষ থেকে নির্দেশনা রয়েছে বলে জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর