জকিগঞ্জের শিক্ষার্থীদের মধ্যে গিফট অব নলেজ’র অর্থ বিতরণ

জকিগঞ্জ টুডে ডেস্ক:: গিফট অব নলেজ নামের সংগঠনের পক্ষ থেকে জকিগঞ্জের বারহাল ইউনিয়নের মেধাবী শিক্ষার্থীদের মধ্যে নগদ অর্থ বিতরণ করা হয়েছে। শুক্রবার বিকেলে ফতেহপুর গ্রামে এক অনুষ্টানে শিক্ষার্থীদের মধ্যে এ অর্থ বিতরণ করা হয়।

এতে সমাজসেবী বীর মুক্তিযোদ্ধা কুতুব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও বারহাল ছাত্র পরিষদের সভাপতি ছদিওল হোসাইনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন গিফট অব নলেজের প্রতিষ্ঠাতা শেখ ফাহিমুল আনাম চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন লন্ডন প্রবাসী সারোয়ার আহমদ, হাফিজ আলম, রফিক আহমদ, অ্যাডভোকেট জাফর চৌধুরী বুলবুল, প্রভাষক রুহুল আমিন, প্রভাষক আদিদুল হক, সাংবাদিক এখলাছুর রহমান। স্বাগত বক্তব্য দেন শাহ মোঃ ফয়ছল চৌধুরী কল্যান ট্রাস্টের সচিব সাদিক আহমদ তাপাদার। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন লন্ডন প্রবাসী রফিক আহমদ। ইসলামী সঙ্গীত পরিবেশন করেন হাফিজ আলম।

এ অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মিনহাজ ইবনে কুতুব চৌধুরী, তাহমিদ আহমদ চৌধুরী, তাওসিফ আহমদ চৌধুরী প্রমুখ।

অনুষ্টানে বক্তারা বলেন, আগামী দিনে দেশ-জাতির উজ্জ্বল ভবিষ্যতের স্বপ্ন নিয়ে জাতি তাকিয়ে আছে দেশের কোমলমতি শিশুর অন্তরে। আজকের নবীন প্রজন্ম আগামী দিনের সোনালি ভবিষ্যত। সন্তানদের আদর্শ ও উত্তম নাগরিক গঠনে পিতা-মাতার দায়িত্ব ও কর্তব্য অত্যাধিক। পিতা-মাতা হলেন সন্তানের প্রথম অভিভাবক, প্রথম শিক্ষক আর পরিবার প্রথম বিদ্যালয়। যদি এ বিদ্যালয় থেকে সন্তান ভালো কিছু গ্রহণ করে তাহলে সন্তানের ভবিষ্যৎ উজ্জ্বল ও সুন্দর হবে। তাই এক্ষেত্রে শিক্ষকদের পাশাপাশি পিতা-মাতাকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। বক্তাগণ এ সংগঠনের প্রতিষ্ঠাতা ফাহিমুল আনাম চৌধুরীর প্রশংসা করে আরও বলেন, শিক্ষা প্রসারে এ সংগঠনের প্রচেষ্ঠা অব্যাহত রাখতে হবে। সকলের সম্মিলিত চেষ্টায় সীমান্তঞ্চলে একদিন শতভাগ শিক্ষা নিশ্চিত হবে। ফাহিমুল আনাম চেšধুরীর মত সমাজের বিত্তবান অন্যরাও শিক্ষার উন্নয়নে এগিয়ে আসা উচিত।

 

উল্লেখ্য, বারহাল ইউনিয়নের মধ্যে অবস্থিত ৩৭টি স্কুল, কলেজ ও মাদরাসার ৭৪ জন শিক্ষার্থীর মধ্যে এ অর্থ প্রদান করা হয়। আয়োজকরা জানান, সংগঠনের পক্ষ থেকে প্রতি ৪ মাস পরপর শিক্ষার্থীদের মধ্যে ২ হাজার টাকা করে বছরে ৩ বার এ অর্থ প্রদান করা হয়ে থাকে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর