শুক্রবার হাড়িকান্দীতে আসবেন মসজিদুল হারামের মুফতি ড. আব্দুল্লাহ হামিদ

জকিগঞ্জ টুডে ডেস্ক:: জকিগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী প্রাচীনতম দ্বীনি প্রতিষ্ঠান জামিয়া মোহাম্মদিয়া হাড়িকান্দীর ১৪ ও ১৫ ফেব্রুয়ারির শতবার্ষিকী অনুষ্ঠান সফলের লক্ষে জকিগঞ্জের শীর্ষ নেতৃবৃন্দের উপস্থিতিতে শুক্রবার মাদ্রাসা ক্যাম্পাসে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি সামসুল ইসলাম খসরুর সভাপতিত্বে ও নির্বাহী মুহতামিম হাফিজ মাওলানা সিদ্দীকুর রহমানের পরিচালনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মুহতামিম হাফিজ মাওলানা এনামুল হক।

স্বাগত বক্তব্যে তিনি বলেন, জামিয়ার শতবার্ষিকী উপলক্ষে ২ দিন ব্যাপক কর্মসূচী গ্রহণ করা হয়েছে। ১৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে দেশের খ্যতনামা ইসলামী শিল্পী ও আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত ক্বারী ও হাফিজদের অংশ গ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, কুরআন তেলাওয়াত, স্মৃতিচারণ ও আলোচনা সভা। ১৫ ফেব্রুয়ারি শুক্রবার আর্ন্তাজিক ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথি থাকবেন মক্কা ইউনিভার্সিটির প্রফেসর ও মসজিদুল হারামের মুফতি আল্লামা শায়খ ড. আব্দুল্লাহ হামিদ সাম্বু। ওইদিন হাড়িকান্দী মাদ্রাসায় জুমআর জামাতে ইমামতিও করবেন তিনি। বিশেষ অতিথি থাকবেন আওলাদে রাসুল (স.) ভারতের আল্লামা সাইয়্যেদ সালমান নদভী, আফ্রিকার শায়খ মুফতি মাহমুদ আদিউলা, হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী সহ দেশ-বিদেশের খ্যাতনামা উলামায়ে কেরাম ও বুদ্ধিজীবিবৃন্দ।

শুক্রবারের প্রস্তুতি সভায় প্রধান অতিথি ছিলেন সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দীন আহমদ, বিশেষ অতিথি ছিলেন জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল আহমদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরী, জকিগঞ্জ পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দীন, প্রখ্যাত আলেমে দ্বীন মাওলানা রেজাউল করীম জালালী, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোস্তাকিম হায়দার, জকিগঞ্জ প্রেসক্লাব সভাপতি আবুল খায়ের চৌধুরী, কাজলসার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জুলকারনাইন লস্কর, মানিকপুর ইউনিয়ন চেয়ারম্যান মাহতাব হোসেন চৌধুরী, কসকনকপুর ইউনিয়ন চেয়ারম্যান আব্দুর রাজ্জাক রিয়াজ, লুৎফুর রহমান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মাজেদ আহমদ চঞ্চল, যুক্তরাজ্য প্রবাসী ছাহেবজাদায়ে জামুরাইলী মাওলানা ওলীউর রহমান, সাবেক চেয়ারম্যান আবু জাফর মোঃ রায়হান, গোলাম মোস্তফা মাসুক, মাদ্রাসার উপদেষ্ঠা ইফতেখার হোসেন চৌধুরী, মাওলানা আব্দুস শাকুর নিজামী, আব্দুস সাত্তার লস্কর, এডভোকেট সিরাজুল হক, জেলা খেলাফত মজলিস নেতা মাওলানা মুখলিসুর রহমান ও মুফতি রশীদ আহমদ প্রমূখ।

সভায় বক্তারা বলেন, হাড়িকান্দী জামিয়ার ১০০ বছর পূর্তি সিলেট অঞ্চলের ইতিহাস ও ঐতিহ্যের গৌরবোজ্জ্বল অধ্যায়। গত শতাব্দিতে এই জামিয়া হাজারো আলেম, আলেমা, হাফিজে কুরআন ও ইসলামি বুদ্ধিজীবি তৈরী করেছে। বক্তারা ঐক্যবদ্ধভাবে শতবর্ষ পূর্তি অনুষ্ঠান সফল করতে প্রত্যয় ব্যক্ত করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর