প্রধানমন্ত্রীকে নিয়ে ব্যঙ্গাত্মক মন্তব্য, জকিগঞ্জের ডা. নুরুল আমিনকে শোকজ

জকিগঞ্জ টুডে ডেস্ক:: জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. নুরুল আমিন চৌধুরী প্রধানমন্ত্রীর জন্মদিন নিয়ে অবমাননাকর মন্তব্য করায় উপজেলা জুড়ে তোলপাড় শুরু হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল্লাহ আল মেহেদী অভিযুক্ত ডা. নুরুল আমিন চৌধুরীকে শোকজ করে ৩ দিনের মধ্যে জবাব দাখিল করার নির্দেশ দিয়েছেন।

গত ২৮ সেপ্টেম্বর ডা. নুরুল আমিন চৌধুরী প্রধানমন্ত্রীর জন্মদিনকে ব্যঙ্গ করে তার নিজের ফেসবুকে স্ট্যাটার্স দেন “২০ অভার ৭৬ রান, ৭ উইকেট, প্রধানমন্ত্রীর জন্মদিনটা মাটি করে দিল একমাত্র বন্ধু দেশের ক্রিকেটাররা!!!”।

এতে ক্ষোভ দেখা দেয় ছাত্রলীগ নেতাকর্মীদের মাঝে। ঝড় উঠে অনলাইন, অফলাইনে। ডাক্তারের ব্যঙ্গাত্মক স্ট্যাটার্সের প্রতিবাদ জানিয়ে অনেকে তার শাস্তি ও চাকুরী থেকে বরখাস্তের দাবী জানান। একাধিকজন তাদের ফেসবুক স্ট্যাটার্সে নিন্দা জানিয়ে লিখেন, “ডাক্তার নুরুল আমিন চৌধুরী জকিগঞ্জ শিবিরের অর্থের যোগানদাতা। সরকারের কোন গোয়েন্দা সংস্থা ডা. নুরুল আমিনকে নিয়ে তদন্ত করলে তার অনেক গোপন কার্যক্রম বেরিয়ে আসবে।

এদিকে, এ ঘটনার প্রতিকার চেয়ে রবিবার উপজেলা ছাত্রলীগ সভাপতি দেলোয়ার হোসেন চৌধুরী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করেছেন। অভিযোগে উল্লেখ করেন, গত ২৮ সে্েপ্টম্বর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ও রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রশিবিরের সাবেক কোষাধ্যক্ষ ডা. নুরুল আমিন চৌধুরী প্রধানমন্ত্রীর জন্মদিন নিয়ে উপহাসমূলক নোংরা ব্যঙ্গাত্মক স্ট্যাটাস দিয়েছেন। উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে তিনি ডা. নুরুল আমিন চৌধুরীর দৃষ্ঠান্তমূলক বিচার দাবী করে আরও বলেন, ঐ ডাক্তার প্রায় সময় সরকার ও প্রধানমন্ত্রীকে নিয়ে ব্যঙ্গাত্মকমূলক স্ট্যাটার্স দেন।

উপজেলা ছাত্রলীগ সাধারন সম্পাদক মোস্তাফা উদ্দিন তাপাদার বলেন, ছাত্রলীগের আবেগ অনুভূতি হচ্ছেন জননেত্রী শেখ হাসিনা। নেত্রীকে ব্যাঙ্গাত্মক স্ট্যাটাসকারী ডাক্তারের বিরুদ্ধে প্রশাসন থেকে দৃষ্টান্তমূলক ব্যবস্থা না নিলে ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে দুর্বার আন্দোলনের ডাক দেবো। সাবেক শিবির নেতা এ সরকারের আমলে গুরুত্বপূর্ণ পদে কিভাবে চাকরী পেয়েছেন সেটাও খতিয়ে দেখার দাবী জানান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল্লাহ আল মেহেদী বলেন, প্রধানমন্ত্রীর জন্মদিন নিয়ে অবমাননাকর স্ট্যাটার্স দেওয়ায় ডা. নুরুল আমিকে শোকজ করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। শোকজ নোটিশে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা উল্লেখ করেন, উক্ত পোষ্টের দায়ভার উপজেলা স্বাস্থ্য বিভাগ বহন করবেনা।

এ ব্যাপারে ডা. নুরুল আমিন চৌধুরী বলেন, ফেইসবুকের এ লেখাটি অবমাননাকর হয়েছে বলে আমি মনে করি না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর