জকিগঞ্জে স্বপ্নসিঁড়ি কুইজ প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ সম্পন্ন

জকিগঞ্জ টুডে ডেস্ক:: স্বপ্নসিঁড়ি কুইজ প্রতিযোগিতার ২০১৮ এর পুরষ্কার বিতরণী অনুষ্ঠান শনিবার সম্পন্ন হয়েছে।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের প্রথম পর্বে স্বপ্নসিঁড়ি সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের সভাপতি ডা. হাবিবুল্লাহ মিছবাহ’র সভাপতিত্বে ও সংগঠক আহমদুল্লাহ গুলজার এবং আইটি সম্পাদক সাইফুর রহমান স্বিপনের যৌথ সঞ্চালনায় ফাইনাল রাউন্ড প্রতিযোগিতার উদ্বোধন করেন জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহ।

এ সময় অনুষ্ঠানটি উপভোগ করেন ও প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিরোধী দলীয় হুইপ আলহাজ্ব সেলিম উদ্দিন এমপির একান্ত সহকারী রুহুল আমিন রাজু।

প্রধান আলোচক ছিলেন, কবি ও মানবাধিকার কর্মী আনোয়ার হোসেন খান। বিশেষ অতিথির বক্তব্যে রাখেন, জকিগঞ্জ পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দিন, বারঠাকুরী ইউপির চেয়ারম্যান মহসিন মর্তুজা চৌধুরী টিপু, কাউন্সিলর এমডি মাসুদ আহমদ, কবি ও কথাসাহিত্যিক অনিন্দ্য আনিস, নারী নেত্রী মাজেদা রওশন শ্যামলী, স্বপ্নসিঁড়ি সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের উপদেষ্টা আব্দুল আহাদ, কবি নাসিমা বেগম, এম.এ.ফাত্তাহ, ম.জ.ছালেহীন, মাওলানা কাওছার আহমদ ও মাওলানা জুলকারনাইন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, স্বপ্নসিড়ির শাফি আহমদ, সাহেদ, সাহাব উদ্দিন, এমাদ উদ্দিন, রেজাউল ইসলাম রাজু, রুহুল আমিন, শাহাদৎ হোসাইন খান রেজা, আল আমিন রেজা, জাকারিয়া, বাহার প্রমুখ।

কুইজ প্রতিযোগীতার সকল রাউন্ড প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপনা করেন স্বপ্নসিঁড়ি সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের আইটি সম্পাদক সাইফুর রহমান স্বিপন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে জকিগঞ্জ প্রবাসী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মরহুম ইকবাল তালুকদার স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সভায় সভাপতিত্ব করেন পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দিন।

বক্তব্য রাখেন জকিগঞ্জ পুস্তক ব্যবসায়ী সমিতির সভাপতি মো. আব্দুল আহাদসহ জকিগঞ্জ প্রবাসী ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের শেষ পর্বে অতিথিবৃন্দ ৩য় স্বপ্নসিঁড়ি কুইজ প্রতিযোগিতায় ১ম স্থান অর্জনকারী হাফছা মজুমদার মহিলা ডিগ্রী কলেজের একাদশ শ্রেণীর ছাত্রী সানিয়া জান্নাত, ২য় স্থান অধিকারী জোবেদ আলী মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী নাছুহা বেগম ও ৩য় স্থান অর্জনকারী হাফিজ মজুমদার বিদ্যানিকেতনের দশম শ্রেণীর ছাত্রী মাইশা মনোয়ারা আসফা’র হাতে পুরস্কার তুলে দেন।

পুরষ্কার হিসেবে চ্যাম্পিয়নকে একটি কম্পিউটার, রানার্সআপকে একটি ট্যাব, তৃতীয় স্থান অর্জনকারীকে একটি স্মার্ট মোবাইল ফোন ও সেরা দশ জনের মধ্যে সাতজনকে ক্রেষ্টসহ বিভিন্ন উপহারসামগ্রী এবং প্রায় শতাধিক শিক্ষার্থীকে বিশেষ পুরষ্কার প্রদান করা হয়।

এ ছাড়াও অনুষ্ঠানে পাঁচজন ব্যাক্তিকে পাঁচটি বিষয়ের সেরা নির্বাচিত করে সম্মাননা স্মারক ও ক্রেষ্ট প্রদান করা হয়।

সম্মাননা স্মারক ও ক্রেষ্ট প্রাপ্তরা হলেন, সেরা জনপ্রতিনিধি হিসেবে ৭নং বারঠাকুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিন মর্তুজা চৌধুরী টিপু, মহিলা কবি হিসেবে নাসিমা বেগম, কবিতায় মহি উদ্দিন হায়দার, সাংবাদিকতায় এম আব্দুল্লাহ আল মামুন ও অনলাইনে সিলেটি ভাষা প্রচারের জন্য সেলিম চৌধুরী।

তারা প্রত্যেকেই তাদের অভিব্যাক্তি প্রকাশ করেন এবং এ ধারা অব্যাহত রাখতে স্বপ্নসিঁড়ি সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদকে অনুরোধ করে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে সংগীত পরিবেশন করেন, হাফছা মজুমদার মহিলা ডিগ্রি কলেজের পুষি বেগম, জোবেদ আলী মাধ্যমিক বিদ্যালয়ের শাম্মী জান্নাত, অতিথি শিল্পী নাইম নিজাম, হাসান, শিশু শিল্পী মাইয়াত, নুজহাত প্রমুখ।

দেশাত্ববোধক নৃত্য পরিবেশন করে চমক লাগিয়ে দেয় জোবেদ আলী মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণীর মেধাবী ছাত্রী নারমীন সুলতানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর