জকিগঞ্জে আন্তর্জাতিক কাষ্টমস দিবস পালন

জকিগঞ্জ টুডে ডেস্ক:: জকিগঞ্জ স্থল-শুল্ক স্টেশনে আন্তর্জাতিক কাস্টমস দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য সিলেট-৫ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ আলহাজ্ব সেলিম উদ্দিন বলেন, কাস্টমসের রাজস্ব সরকারের অর্থ আয়ের অন্যতম উৎস। ভারত থেকে আমদানীকৃত পণ্যের পাশাপাশি রপ্তানীও বাড়াতে হবে। জরাজীর্ণ কাস্টম ভবন, কুশিয়ারা নদীতে ব্রীজ, সীমান্ত গেইট নির্মাণে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। তিনি আরও বলেন, আমার বাড়ি বিয়ানীবাজার হলেও জকিগঞ্জ-কানাইঘাটের মানুষের সাথে হৃদ্যতা বা পরিচয় বেশি। দু’টি উপজেলায় দু’টি মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্ঠার কথা উল্লেখ করে বলেন, ইতোমধ্যে এ দু’টি উপজেলায় অনেক উন্নয়ন-অগ্রগতি সাধিত হয়েছে। আমি দেশের কল্যাণ এবং উন্নয়নের জন্য এমপি হয়েছি। যতদিন বেঁচে থাকবো ততদিন মানুষের জন্য কাজ করে যাবো।

জকিগঞ্জ শুল্ক ষ্টেশনের রাজস্ব কর্মকর্তা নজরুল ইসলামের সভাপতিত্বে ও সহকারী রাজস্ব কর্মকর্তা আলমগীর হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জকিগঞ্জ-বিয়ানীবাজার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাক সরকার, জকিগঞ্জ পৌরসভার বীর মেয়র মুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দিন, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদুল করিম, জেলা জাতীয় পার্টির সহ সভাপতি আব্দুস শহীদ লস্কর বশির, জকিগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান হাওলাদার, উপজেলা প্রকৌশলী, উপজেলা যুবলীগের আহবায়ক ব্যবসায়ী আব্দুল আহাদ, ব্যবসায়ী আবুল কালাম, আব্দুস শুকুর প্রমূখ।

আন্তর্জাতিক কাস্টমস দিবস উদযাপন উপলক্ষে কুশিয়ারা নদীতে নৌকা র‌্যালি ও সন্ধ্যায় শুল্ক ষ্টেশন প্রাঙ্গনে বিপুল সংখ্যক দর্শকের উপস্থিতিতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। নৌকা র‌্যালিতে সিলেট-৫ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ আলহাজ্ব সেলিম উদ্দিনসহ অনান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর