বারহালে বৃত্তি বিতরনী অনুষ্ঠান

প্রবাসীরা শিক্ষার উন্নয়নে প্রশংসনীয় অবদান রেখে যাচ্ছেন

                                                             …উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমদ

জকিগঞ্জ টুডে ডেস্ক:: জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল আহমদ তাপাদার বলেছেন, প্রবাসীরা বৈদেশিক মুদ্রা অর্জন করে দেশের অর্থনীতির ভান্ডারকে সমৃদ্ধ করেছেন। প্রবাসীরা শিক্ষার উন্নয়নে প্রশংসনীয় অবদান রেখে যাচ্ছেন। দেশের অর্থনীতির চাকা সচল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছেন। মহান মুক্তিযুদ্ধের সময় প্রবাসীদের অবদান বাঙ্গালী জাতি কখনোও ভুলতে পারবেনা।

শনিবার সকালে জকিগঞ্জের বারহাল ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে গিফট অব নলেজের উদ্যোগে মেধাবী ও গরিব ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তি বিতরনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রবীন শিক্ষাবিদ নহরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও জাকিরুল ইসলামের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা কুতুব উদ্দিন চৌধুরী, বিশিষ্ঠ শিক্ষানুরাগী মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, আইনজীবি জাফর চৌধুরী বুলবুল, সাংবাদিক এখলাছুর রহমান, বারহাল ইউপির চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, আওয়ামীলীগ নেতা সৈয়দ রিয়াজ উদ্দিন পুতুল, সৈয়দ মিছবাহউজ্জামান, সাবেক ইউপি সদস্য ছালিকুর রহমান।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় সহ-সভাপতি রওশন আরা বেগম, শিক্ষক বদরুল হক, ময়নুল হক, ছাদিকুর রহমান, সাইফুর রহমান ও মাওলানা এমদাদুল হক চৌধুরী প্রমুখ। সভার শুরুতে স্বাগত ভাষন দেন সাদিক আহমদ তাপাদার।

উল্লেখ্য, ইউনিয়নের সবকয়টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ইবতেদায়ী মাদ্রাসার মোট ৭৪জন গরিব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে এ বৃত্তি প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর