জকিগঞ্জের সালিশ ব্যক্তিত্ব চাক্কা মান্নানের দাফন সম্পন্ন

জকিগঞ্জ টুডে ডেস্ক:: জকিগঞ্জের সুলতানপুর ইউনিয়নের ইলাবাজ (হাজারীচক) গ্রামের নিবাসী প্রবীণ রাজনীতিবিদ ও সালিশ ব্যক্তিত্ব আব্দুল মন্নান (চাক্কা মন্নানের) জানাযা শেষে দাফন সম্পন্ন করা হয়েছে।

শনিবার বিকেল ৫ টায় থানা বাজার মাদ্রাসার ঈদগাহ মাঠে হাজারো মানুষের উপস্থিতে জানাযার নামাজ শেষে গ্রামের গোরস্থানে দাফন করা হয়।

জানাযার পূর্বে মরহুম আব্দুল মান্নানের জীবনের স্মৃতিচারণ করে জনপ্রতিনিধি, রাজনীতিবীদ, সমাজসেবী ও শিক্ষাবীদগণ বক্তব্য রাখেন। জানাযার নামাজে ইমামতি করেন আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী ফুলতলী।

শুক্রবার দুপুর ১টার দিকে তিনি ঢাকাস্থ নিজ বাসভবনে ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাহার বয়স হয়েছিলো প্রায় ৮০ বছর। মৃত্যুকালে ৬ ছেলে ৩ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রয়েছেন তার।

 

আব্দুল মান্নান জকিগঞ্জের সাবেক মন্ত্রী এম এ হকের ঘনিষ্টজন হিসেবে তৎকালীন সময়ে এলাকার উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখেছেন। এছাড়াও তিনি ৯০’র দশক থেকে র্দীঘদিন ঢাকা বিজয়নগর ব্যবসায়ী সমিতির সভাপতি ছিলেন।

এদিকে তাঁর মৃত্যুতে গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন, বিরোধীদলীয় হুইপ আলহাজ্ব সেলিম উদ্দিন এমপি, রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদার, সিলেট জেলা আওয়ামীলীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আহমদ আহমদ আল কবির, সিলেট বিভাগীয় আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ, সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শামিম আহমদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল আহমদ তাপাদার, পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দিন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শাব্বির আহমদ, সিলেট জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট ইশতিয়াক আহমদ চৌধুরী, জকিগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোস্তাকিম হায়দর, ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা মুক্তিযুদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আব্দুল মুত্তালেব, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ও জেলা পরিষদ সদস্য সাজনা সুলতানা হক চৌধুরী, ব্রিটেনের র্শীষ ব্যবসায়ী ও শিল্পপতি এম জাকির হোসেইন, জকিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক এম এ জি বাবর, ফারুক আহমদ, জকিগঞ্জ প্রেসক্লাব সভাপতি আবুল খায়ের চৌধুরী, সহ সভাপতি বদরুল হক খসরু, এখলাছুর রহমান, সাধারণ সম্পাদক শ্রীকান্ত পাল, সাংবাদিক আল মামুন, রহমত আলী হেলালী, এনামুল হক মুন্না, রিপন আহমদ, আল হাছিব তাপাদার, উপজেলা কৃষকলীগ সভাপতি আব্দুল আহাদ, সীমান্তিকের চেয়ারপার্সন অধ্যক্ষ মাজেদ আহমদ চঞ্চল, গঙ্গাজল হাসানিয়া সিনিয়র মাদ্রাসার গর্ভাণিং বডির সভাপতি জালাল উদ্দিন, উপজেলা যুবলীগের আহবায়ক আব্দুল আহাদ, সিলেট পল্লীবিদ্যুৎ সমিতির পরিচালক আক্তার হোসেন রাজু প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর