জকিগঞ্জে ছাত্রলীগ সভাপতিসহ ৯ জনের বিরুদ্ধে ভারতীয় চিনি ছিনতাইয়ের অভিযোগ

জকিগঞ্জে ছাত্রলীগ সভাপতিসহ ৯ জনের বিরুদ্ধে ভারতীয় চিনি ছিনতাইয়ের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: সিলেটের জকিগঞ্জে ভারতীয় চোরাই চিনি ছিনতাইর অভিযোগ ওঠেছে উপজেলা ছাত্রলীগ সভাপতি সুলতান আহমদসহ ৯ নেতাকর্মীর বিরুদ্ধে। ঘটনাটি বৃহস্পতিবার বিকেলে কালিগঞ্জ বাজার এলাকায় ঘটে। জানাজানি হয় শুক্রবার রাতে। চিনি ছিনতাই কাণ্ডে ছাত্রলীগের নাম ওঠা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল সমালোচনা চলছে। চিনি ছিনতাইর একটি সিসি ফুটেজ পাওয়া গেছে। ৪ মিনিট এক সেকেন্ডের একটি ফুটেজে দেখা যায় ‘চিনি বোঝাই টমটম থেকে কয়েকজন মিলে চিনি ছিনতাই করছেন এবং চোরাকারবারীদের সঙ্গে ঘটনাটি নিয়ে হাতাহাতি হচ্ছে।’

তবে চিনি ছিনতাইর ঘটনাটি অস্বীকার করছেন উপজেলা ছাত্রলীগ সভাপতি সুলতান আহমদ।

নাম না প্রকাশের শর্তে কালিগঞ্জ এলাকার এক জনপ্রতিনিধি জানান, কানাইঘাটের চোরাকারবারী আব্দুর রহিম ও ময়নুল হক বৃহস্পতিবার বিকেলে চারটি টমটম দিয়ে ভারতীয় চোরাই ৪০ বস্তা চিনি কালিগঞ্জ বাজারে বিক্রির জন্য নিয়ে আসার পথে উপজেলা ছাত্রলীগ সভাপতি সুলতান আহমদ, সহসভাপতি জয়নন্দ অর্ণব, সহসভাপতি দুলাল আহমদ, সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান, মানিকপুর ইউপি ছাত্রলীগ নেতা রুহেল আহমদ খাঁন, ছাত্রলীগ কর্মী তানভীর আহমদ, ছাত্রলীগ কর্মী জয়নাল আবেদিন, ছাত্রলীগ কর্মী শিপন আহমদ, ছাত্রলীগ কর্মী মামন আহমদসহ ছাত্রলীগ সভাপতির অনুসারী কয়েকজন কর্মী কালিগঞ্জ বাজার এলাকা থেকে চোরাই চিনি বোঝাই চারটি টমটম আটকিয়ে চিনি ছিনতাই করে নিয়ে যান। এ সময় উভয়পক্ষের মধ্যে মারামারির ঘটনাও ঘটে। এ ঘটনায় শুক্রবার রাতে মানিকপুর ইউনিয়ন পরিষদে একটি বিচার বৈঠক ডাকা হয়। কিন্তু বিচার বৈঠকে ছাত্রলীগ নেতারা উপস্থিত হয়ে বিচার না মেনে উল্টো হুমকি ধমকি দিয়ে চলে যান বলে জানা গেছে।

এ বিষয়ে মানিকপুর ইউপির চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু জাফর রায়হান জানান, উপজেলা ছাত্রলীগ সভাপতি সুলতান আহমদ ও সহসভাপতি জয়নন্দ অর্ণব চিনি ছিনতাই করে নিয়েছেন স্বীকার করলেও বিচার না মেনে উল্টো তাদেরকে পারলে কেউ কিছু করে ফেলতো এই কথা বলে তারা চলে যায়। বিষয়টি তিনি জেলা ছাত্রলীগ সভাপতি নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজকে জানিয়েছেন।

চোরাই চিনির মালিক কানাইঘাটের আব্দুর রহিম জানান, উপজেলা ছাত্রলীগ সভাপতি সুলতান আহমদ চৌধুরীর নেতৃত্বে ৪০ বস্তা চিনি ছিনতাই করা হয়েছে। এ সময় মারধরে ঘটনা ঘটে। তবে এখন ছিনতাই হওয়া চিনির বস্তাগুলো ফেরত দেওয়ার কথা জানিয়েছেন উপজেলা ছাত্রলীগ সভাপতি সুলতান আহমদ। শনিবার রাতে কালিগঞ্জ বাজারে গিয়ে তারা সুলতান আহমদের কাছ থেকে ফেরত আনবেন।

এ ব্যাপারে জকিগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি সুলতান আহমদ জানান, তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হচ্ছে। তিনি চিনি ছিনতাইর সাথে জড়িত নয়। এ বিষয়ে তিনি কোন কিছু জানেন না।

এ প্রসঙ্গে জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী জানিয়েছেন, চিনি ছিনতাইর ঘটনাটি তিনিও শুনেছেন। ছাত্রলীগের কেউ পদপদবী নিয়ে অপরাধমূলক কর্মকাÐে জড়ালে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। চোরাকারবার যারা করে তারাও সমাজের শত্রæ। কাউকে প্রশ্রয় দেওয়া ঠিক নয়।

জানতে চাইলে জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাবেদ মাসুদ বলেন, তিনি বিষয়টি জানেন না। এ ঘটনায় পুলিশের কাছে কেউ কোন অভিযোগ করেনি।

এদিকে, গত প্রায় দু’সপ্তাহ আগেও উপজেলা ছাত্রলীগ সভাপতি সুলতান আহমদসহ তার অনুসারী নেতাকর্মীদের বিরুদ্ধে জকিগঞ্জ-আটগ্রাম সড়কের লামারগ্রামে একটি টমটম থেকে চিনি ভারতীয় চিনি ছিনতাইয়ের অভিযোগ ওঠে। পরে ঘটনাস্থলে থানা পুলিশের এএসআই মশিউর রহমান উপস্থিত হলে ঘটনাটি সুরাহা হয়।

 

বস্তুনিষ্ঠ সংবাদ জানতে এই পেইজে লাইক দিয়ে রাখুন।

বস্তুনিষ্ঠ সংবাদ জানতে এই পেইজে লাইক দিয়ে রাখুন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর