পদবঞ্চিতদের ঝাড়ু মিছিল প্রতিহত করতে পদপ্রাপ্ত নেতাকর্মীদের শোডাউন

জকিগঞ্জে ছাত্রলীগের কমিটি ঘোষণা, ধাওয়া খেলেন পদবঞ্চিতরা!

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: দীর্ঘ প্রতিক্ষার পর জকিগঞ্জ উপজেলা ও পৌরসভা ছাত্রলীগের কমিটি ঘোষণা করেছে সিলেট জেলা ছাত্রলীগ। সোমবার রাতে জেলা ছাত্রলীগ সভাপতি নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজ স্বাক্ষরিত প্যাডে ঘোষিত উপজেলা কমিটিতে সুলতান আহমদকে সভাপতি ও আতিকুল আলমকে সাধারণ সম্পাদক করে ৪৩ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ও জকিগঞ্জ পৌরসভায় তামিম আহমদ রাফে সভাপতি এবং পারভেজ আহমদকে সাধারণ সম্পাদক করে ১৩ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করেন।

কমিটি ঘোষণার পরপরই পদবঞ্চিত নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র প্রতিক্রিয়া দেখাতে শুরু করেন। মঙ্গলবার বিকেলে নবগঠিত কমিটির পদপ্রাপ্তরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন করেন। অন্যদিকে, পদবঞ্চিত নেতাকর্মীরা কমিটি প্রত্যাখান করে জেলা ছাত্রলীগের বিরুদ্ধে লাঠিসোটা নিয়ে ঝাড়– মিছিল বের করেন। ঝাড়ু মিছিলটি শহরের বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে মুক্তিযুদ্ধা চত্ত¡রে পৌঁছার পর নবগঠিত কমিটির নেতাকর্মীদের ধাওয়ার মুখে পড়ে পদবঞ্চিতরা পালিয়ে যায়। এ সময় উভয়পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ হয়। এ ঘটনার পর শহরে টানটান উত্তেজনা দেখা দেয়। পরে পুলিশ ও স্থানীয় আওয়ামী লীগ নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। অপরদিকে জকিগঞ্জ পৌরসভা ছাত্রলীগের নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক পারভেজ আহমদ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন করতে উপস্থিত না হওয়ায় তাকে নিয়ে নানা প্রশ্ন দেখা দেয়। তবে পারভেজ আহমদ জানিয়েছেন, তিনি অসুস্থতার কারণে শ্রদ্ধা জানানোর জন্য উপস্থিত হতে পারেননি। জকিগঞ্জ পৌরসভা ছাত্রলীগের নবগঠিত কমিটির সকল কর্মসূচিতে তার সম্মতি রয়েছে। তিনি সুস্থ হয়ে নবগঠিত কমিটির সকল কর্মসূচিতে অংশগ্রহণ করবেন।

জকিগঞ্জ পৌরসভা ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতি তামিম আহমদ রাফে জানান, উপজেলা ও পৌরসভা ছাত্রলীগের নতুন কমিটির নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন করেন। এরমধ্যে পদবঞ্চিতরা লাঠিসোটা নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্ঠা করলে তাদেরকে প্রতিহত করে ছাত্রলীগ নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর