জোবেদ আলী মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণ

জোবেদ আলী মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণ

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: জকিগঞ্জের জোবেদ আলী মাধ্যমিক বিদ্যালয়ের পাঁচ দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার শেষদিনের প্রতিযোগীতা শেষে বিজয়ী ছাত্র ছাত্রীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এ উপলক্ষে এক অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল হান্নান পাখি মিয়ার সভাপতিত্বে ও শিক্ষক শাহীন আহমদের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী।

তিনি তাঁর বক্তব্যে বিদ্যালয়ের অবকাঠামোগতভাবে উন্নয়নের আশ্বাস দিয়ে বলেন, ভালো ফলাফল ও শিক্ষার মানোন্নয়নে বিদ্যালয়ে শিক্ষার্থী শতভাগ উপস্থিতি থাকতে হবে। অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে ভালো সম্পর্ক তৈরি করুন। সুষ্ঠু পাঠদান নিশ্চিতের জন্য অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে ভালো সম্পর্ক সৃষ্টি করতে হবে। অভিভাবকগণ সন্তানদের প্রতি সবসময় খেয়াল রাখতে হবে। শিক্ষকদের সঙ্গে অভিভাবকগণ নিয়মিত যোগাযোগ রাখলে সন্তান বিপথগামী হয়না। জোবেদ আলী মাধ্যমিক বিদ্যালয়ের একটি ঐতিহ্য রয়েছে। সেই ঐতিহ্যকে ধরে রাখতে সবাইকে আন্তরিক হতে হবে। সিলেট-৫ আসনের সংসদ সদস্য ড. হাফিজ আহমদ মজুমদার শিক্ষার হার বাড়াতে কাজ করে যাচ্ছেন। প্রতিটি বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থার দিকে তিনি সুদৃষ্টি রেখেছেন। পর্যায়ক্রমে বিদ্যালয়ের সকল সমস্যা সমাধান হবে। দেশকে উন্নত বিশ্বে উন্নীত করতে হলে শিক্ষার কোন বিকল্প নাই। তাই নতুন প্রজন্ম ভালো করে শিক্ষা অর্জন করতে তিনি আহবান জানান।

ভিডিও দেখুন এই লিংকে ‘জকিগঞ্জ আই টিভি’

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের সদস্য ইফজাল আহমদ চৌধুরী। তিনি বলেন, শিক্ষার প্রসার বাড়াতে আন্তরিকতার সঙ্গে চেষ্ঠা চালিয়ে যাচ্ছেন। খেলাধুলার পাশাপাশি শিক্ষার্থীরা ভালো ফলাফল অর্জন করতে হবে। শিক্ষা গ্রহণ ছাড়া কোনো জাতি এগিয়ে যেতে পারেনি। তাই শিক্ষকদের নির্দেশনা মেনে লেখাপড়া করতে তিনি শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জকিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলী, সিলেট জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি কুতুব উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন জোবেদ আলী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হালিম। বক্তব্য রাখেন সুলতানপুর ইউপি আওয়ামী লীগ সভাপতি ও বিদ্যালয়ের অভিভাবক সদস্য আব্দুস সাত্তার, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুস সাত্তার মানিক, সমাজসেবী আনোয়ার হোসেন হেলালী, শিক্ষক মাজহারুল ইসলাম প্রমূখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করে শিক্ষার্থী আরিফুল হক। অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দকে ক্রেস্ট প্রদান করা হয় এবং প্রতিযোগীতায় বিজয়ী ছাত্রছাত্রীকে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। এ সময় বিদ্যালয়ের শিক্ষক, ম্যানেজিং কমিটির সদস্য, অভিভাবকসহ এলাকার গণ্যমান্য সমাজসেবীগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর