জকিগঞ্জে সিলেটের নবাগত জেলা প্রশাসক মজিবুর রহমানের মতবিনিময়

জকিগঞ্জে সিলেটের নবাগত জেলা প্রশাসক মজিবুর রহমানের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: সিলেটের নবাগত জেলা প্রশাসক মো. মজিবুর রহমান জকিগঞ্জের সকল বিভাগীয় কর্মকর্তা ও সুধীজনদের সঙ্গে উপজেলার উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে মতবিনিময় করেছেন। বৃহস্পতিবার দুপুরের দিকে জকিগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে ইউএনও সুমী আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে নবাগত জেলা প্রশাসক মজিবুর রহমান বলেছেন, সরকারের দপ্তরে সেবা নিতে সাধারণ মানুষ যেন কোনোভাবেই হয়রানি বা বঞ্চনার শিকার না হন, সেদিকে সকল কর্মচারী লক্ষ্য রাখতে হবে। সাধারণ মানুষ সরকারি অফিসে এসে যাতে মন খোলে সমস্যার কথা জানাতে পারে সেরকম ব্যবহার করতে হবে। সাধারণ মানুষকে সেবা দেবার জন্য সরকার চাকরী দিয়েছে। সকল প্রকার ভয়ভীতি ও প্রলোভনের ঊর্ধ্বে থেকে মানুষের কল্যাণে আইনানুগ দায়িত্ব পালনের জন্য আহ্বান জানাচ্ছি। সরকারের যেসব উন্নয়ন প্রকল্প চলমান আছে বা সেগুলো যথাযথ স্বচ্ছ প্রক্রিয়ায় মানসম্পন্ন হচ্ছে কিনা সেদিকে নজরদারির ব্যবস্থা অবশ্যই করতে হবে। কোন উন্নয়ন প্রকল্প যাতে প্রশ্নবিদ্ধ না হয় সেদিকে খেয়াল রাখবেন। সকলের আন্তরিক প্রচেষ্টায় সুশাসন প্রতিষ্ঠা করা সম্ভব হবে। জাতির জনক অনেক স্বপ্ন নিয়ে দেশকে স্বাধীনতা উপহার দিয়েছেন। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে সবাই একযোগে কাজ করুন।

তিনি আরও বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে বজায় রাখতে সকল কর্মকর্তা-কর্মচারী দায়িত্বশীল ভূমিকা পালন করবেন। জকিগঞ্জে শিক্ষার হার তুলনামূলকভাবে কম তা বাড়াতে শিক্ষা কর্মকর্তার পাশাপশি সকল শ্রেণী পেশার মানুষ গুরুত্ব দিবেন। সকলের আন্তরিক প্রচেষ্ঠায় শিক্ষার হার বৃদ্ধি করা সম্ভব। করোনা সংক্রমণের এই সময়ে শিক্ষার্থীরা যেন ঝরে না পড়ে সেদিকেও লক্ষ্য রাখতে হবে। যুবক-যুবতীরা যাতে সরকারের বিভিন্ন প্রকল্পের মাধ্যমে প্রশিক্ষণ নিয়ে স্বাবলম্ভী হতে পারেন সেদিকেও গুরুত্ব দিবেন। কৃষকদের স্বার্থে সংশ্লিষ্ট অফিস আরও আন্তরিক হয়ে কাজ করবেন। জকিগঞ্জে অনেক গবাদি পশু রয়েছেন সেগুলোর সঠিক পরিচর্যার জন্য প্রাণী সম্পদ অফিস খেয়াল রাখতে হবে। মতবিনিময় সভায় বিভিন্ন বক্তার বক্তব্যের জবাব জেলা প্রশাসক বলেন, নদী ভাঙন রোধ, বিআরটিসি বাস প্রদান, সিলেট-জকিগঞ্জ সড়কে পরিবহণ ভাড়া সমস্যা সমাধান, স্বাস্থ্যসেবা উন্নত করাসহ সকল সমস্যা সমাধানে তিনি সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে সমাধানে কাজ করবেন।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব লোকমান উদ্দিন চৌধুরী, উপজেলা সহকারী কমিশনা (ভূমি) পল্লব হোম দাস, উপজেলা মুক্তিযুদ্ধা সংসদের কমান্ডার ও সাবেক মেয়র হাজী খলিল উদ্দিন, জকিগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল আহাদ, জকিগঞ্জ থানার ওসি আবুল কাসেম, ওসি তদন্ত সুমন চন্দ্র সরকার, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মোস্তাকিম হায়দর, জকিগঞ্জ প্রেসক্লাব সভাপতি আবুল খায়ের চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুস সবুর, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলীসহ বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, সুধী সমাজ ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর