জকিগঞ্জে লকডাউন উপক্ষো করে ব্যবসায়ীদের বিক্ষোভ মিছিল সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: স্বাস্থ্যবিধি মেনে ব্যবসায় প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে ও চলমান লকডাউনের প্রতি ক্ষুব্ধ হয়ে মঙ্গলবার জকিগঞ্জের বিভিন্ন বাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন ব্যবসায়ীরা।

করোনা সংক্রমণ প্রতিরোধে সোমবার থেকে সারাদেশে এক সপ্তাহের লকডাউন শুরু হয়েছে। লকডাউন চলাকালে সবধরনের সভা-সমাবেশ ও জনসমাগম নিষিদ্ধ করেছে সরকার। কিন্তু এই নিষেধাজ্ঞা প্রতি ক্ষুব্ধ হয়ে ব্যবসায়ীরা স্বাস্থ্যবিধি মেনে ব্যবসায় প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে লকডাউনের দ্বিতীয় দিন মঙ্গলবার বেলা ২টার দিকে পৌর শহরের ব্যবসায়ীরা বিক্ষোভ মিছিল করেন। মিছিলটি বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে এসে এমএ হক চত্বরে পথসভায় মিলিত হয়। এতে পৌর শহরের ব্যবসায়ীরা বক্তব্য দেন। বিকেলে উপজেলার বাবুর বাজারেও বিক্ষোভ করেছেন ব্যবসায়ীরা। বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত আকারে পথসভা অনুষ্টিত হয়। পৃথক সমাবেশে ব্যবসায়ী নেতৃবৃন্দে বক্তব্য রাখেন।

পথসভায় বক্তারা বলেন, করোনা পরিস্থিতিতে ব্যবসায়ীদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। পরিবার নিয়ে না খেয়ে মরতে হবে। অনেক ব্যবসায়ী পথে বসার দ্বারপ্রান্তে। গত বছরও লকডাউন থাকার কারণে ব্যবসায়ীরা পবিত্র মাহে রমজানসহ ঈদের সময় দোকান বন্ধ করে লোকসান গুনেন। লকডাউনে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হলেও মাস শেষে দোকান মালিককে তার ভাড়া আদায় করতে হয়। চলমান লকডাউনে আবারও ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ করে দিলে ব্যবসায়ীরা পথে বসতে হবে। তাই স্বাস্থ্যবিধি মেনে ব্যবসায় প্রতিষ্ঠান খুলে দিতে তারা সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর