জকিগঞ্জে হরতাল ও নৈরাজ্য ইস্যুতে হেফাজত-যুবলীগের পাল্টপাল্টি বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: হেফাজতের ডাকা হরতালের পক্ষে ও বিপক্ষে জকিগঞ্জে মিছিল সমাবেশ অনুষ্টিত হয়েছে। শনিবার আসরের নামাজের পর হেফাজতের ব্যানারে পৌর শহরে হরতালের সমর্থনে মিছিল হয়।

মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে গিয়ে মুক্তিযোদ্ধা চত্বরে সমাবেশ করে। সমাবেশে উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন কমিটির নেতৃবৃন্দ বক্তব্য দেন। বক্তব্যে তারা রবিবারের হরতাল শান্তিপূর্ণভাবে পালন করতে সকলের প্রতি আহবান জানান।

এদিকে, হেফাজতের নৈরাজ্যর প্রতিবাদে ও হরতালের বিরুদ্ধে দলীয় গ্রæপিং ভূলে ঐক্যবদ্ধ হয়েছে জকিগঞ্জ যুবলীগ। উপজেলা যুবলীগের উদ্যোগে বিকেলে শহরে মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এমএ হক চত্বরে সমাবেশ করে। উপজেলা যুবলীগের আহবায়ক ও পৌর কাউন্সিলর কামরুজ্জামন কমরুর সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সিনিয়র সদস্য ফয়েজ আহমদের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মোস্তাকিম হায়দর, যুগ্ম সাধারণ সম্পাদক এমএজি বাবর, নাসিম আহমদ, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, দপ্তর সম্পাদক আব্দুশ শহীদ, তথ্য ও গবেষণা সম্পাদক আজমল হোসেন, পৌরসভা আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল গণি, সাধারণ সম্পাদক মোসলেহ উদ্দিন সুহেল, ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক শিহাব উদ্দিন, উপেেজলা কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল হক অনু, উপজেলা যুবলীগ নেতা আব্দুল কাইয়ুম, উপজেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মুকিত মেম্বার, পৌরসভা যুবলীগের যুগ্ম আহবায়ক ও পৌর কাউন্সিলর আবুল কালাম, যুবলীগ নেতা সাবেল মোহাম্মদ রেজা, রুহুল আমিন ছুটন, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি বাবর হোসাইন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান হোসেন লিমন, পৌরসভা ছাত্রলীগের সভাপতি নুরুল আমিনসহ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা, হেফাজতের নৈরাজ্যের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, দেশে কোন ধরনের অরাজকতা সৃষ্টির পায়তারা করা হলে প্রতিরোধ করা হবে। জকিগঞ্জের কোথাও কোন হরতাল পালন করতে দেয়া হবেনা। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে কুচক্রী মহল ষড়যন্ত্র শুরু করেছে। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাই সচেতন থাকার আহবান জানান।

অন্যদিকে, হেফাজত ও যুবলীগের পাল্টা পাল্টি মিছিল সমাবেশ শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যদের তৎপরতা ছিলো চোখে পড়ার মত। কোনভাবেই যাতে আইন শৃংঙ্খলার অবনতি না ঘটে সেজন্য শহরে ছিলো অতিরিক্ত পুলিশ মোতায়ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর