জকিগঞ্জে ক্বওমী মাদ্রাসা ঐক্য পরিষদের মানববন্ধন: ধর্ষকদের প্রকাশ্যে মৃত্যুদণ্ড কার্যকরের দাবী

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: দেশব্যাপী নারী নির্যাতন ও ধর্ষনের প্রতিবাদে এবং ধর্ষকদের শাস্তি প্রকাশ্যে মৃত্যুদণ্ড কার্যকরের দাবীতে রবিবার বিকেলে জকিগঞ্জ শহরে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

 
বিকেল ৪ টা থেকে শহরের এমএ হক চত্বরে উপজেলার ৫২টি ক্বওমী মাদ্রাসার ছাত্র-শিক্ষকরা স্ব-স্ব প্রতিষ্ঠানের ব্যানারে এ কর্মসূচীতে অংশ নেন। দীর্ঘ প্রায় এক কিলোমিটার জুড়ে এ মানবন্ধন সন্ধ্যায় শেষ হয়।
 
মানবন্ধনে জকিগঞ্জ ক্বওমী মাদ্রাসা ঐক্য পরিষদের সভপতি মাওলানা আব্দুল মুছব্বির আইয়রী’র সভাপতিত্বে এবং প্রচার ও দপ্তর সম্পাদক কে.এম মামুন ও ফরিদ উদ্দিনের যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ও জকিগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের খতীব মুফতি আবুল হাসান।
 
বক্তব্য রাখেন মাওলানা রেজাউল করিম জালালী, মাওলানা নজমুদ্দীন কাসেমী, মাওলানা মখলিছুর রহমান, মাওলানা এবাদুর রহমান, মাওলানা নাজিম উদ্দিন, মাওলানা ফারুক আহমদ, মাওলানা আব্দুস সালম, মাওলানা ছিদ্দিকুর রহমান, মাওলানা জয়নুল ইসলাম, মাওলানা আব্দুল মুমিন ও মাওলানা শিব্বির আহমদ প্রমুখ।
 
বক্তারা দাবী জানিয়ে বলেন, নারী নির্যাতন ও ধর্ষনের ঘটনায় জড়িতদের বিচার প্রকাশ্যে দ্রুত করতে হবে। নারী নির্যাতন ও ধর্ষণ রোধ করতে সরকারকে আরও সর্তক থাকতে হবে। সম্প্রতি সময়ে সিলেটে পুলিশের নির্যাতনে নিহত রায়হানের সকল খুনিদের গ্রেফতার করে দ্রুত সময়ের মধ্যে বিচার শেষ করে রায় কার্যকর করার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর