জকিগঞ্জে লুৎফুর রহমান স্কুল এন্ড কলেজে অনিয়ম, লিখিত অভিযোগ ও অডিট দাবী

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: জকিগঞ্জের লুৎফুর রহমান স্কুল এন্ড কলেজে নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে এলাকাবাসী ও অভিভাবকরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগপত্রে শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়ম, শিক্ষাব্যবস্থার অবনতি, প্রতিষ্ঠানের আর্থিক হিসাব নিকাশে অসচ্ছতাসহ বেশ কয়েকটি অভিযোগের কথা উল্লেখ করে বলা হয়, অধ্যক্ষ মাজেদ আহমদের চাকরির মেয়াদ গত ফেব্রুয়ারী মাসে শেষ হয়ে গেলেও স্বজনপ্রীতির মাধ্যমে বিধি বহির্ভূতভাবে তিনি নিজের পছন্দের একজনকে প্রধান শিক্ষকের দায়িত্ব দিয়ে পরোক্ষভাবে অধ্যক্ষের পদে বহাল আছেন। তবে তিনি প্রতিষ্ঠানে আসতেন না। মাঝে মধ্যে এসে হাজিরা খাতায় পুরো মাসের স্বাক্ষর দিয়ে বেতন ভাতা তুলে নেন। সিলেট শহরে বসবাস করে এনজিও সংস্থা সীমান্তিকের চেয়ারম্যান পদ গ্রহণসহ অন্য প্রতিষ্ঠানের কাজ কর্মে ব্যস্ত থাকেন অধ্যক্ষ মাজেদ আহমদ। এলাকাবাসী ও অভিভাকদেরকে না জানিয়ে তিনি স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটি গোপনে গঠন করেন। প্রতিষ্ঠানের আয় ব্যয়ের হিসাব নিকাশও কখনো প্রকাশ করা হয়নি। অভিযোগকারীরা বিদ্যালয়ের অভিভাবকদের মতামতের ভিত্তিতে ম্যানেজিং কমিটির নির্বাচন ও অডিট দাবী করে মাজেদ আহমদকে অধ্যক্ষের পর থেকে অব্যাহতি প্রদানের দাবী জানান। এ ব্যাপারে জানতে চাইলে অধ্যক্ষ মাজেদ আহমদের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে সংযোগ পাওয়া যায়নি।

এ প্রসঙ্গে জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী আক্তার জানান, অভিভাবকদের পক্ষ থেকে অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর