জকিগঞ্জে চিকিসকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা, প্রধানমন্ত্রী ও প্রয়াত আ.লীগ নেতা নিয়ে আপত্তিকর স্ট্যাটাস

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী আওয়ামীলীগ নেতা প্রয়াত মো. নাসিমকে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট করার দায়ে গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. নুরুল আমিন চৌধুরীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রেকর্ড করা হয়েছে। ডা. নুরুল আমিন চৌধুরীর বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী প্রয়াত মো. নাসিমকে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট করার অভিযোগ এনে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছিলেন জকিগঞ্জ উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি বাবর হোসাইন চৌধুরী। পুলিশের তদন্তে ঘটনার প্রাথমিক সত্যতা মেলায় বুধবার জকিগঞ্জ থানা পুলিশ মামলাটি রেকর্ড করে বলে নিশ্চিত করেন ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর মো. আব্দুন নাসের। অভিযুক্ত ঐ চিকিৎসক জকিগঞ্জের মানিকপুর ইউনিয়নের ফুলতলী গ্রামের আফতাবুর রহমান চৌধুরীর ছেলে।

মামলার অভিযোগ সূত্রে জানাগেছে, ডা. নুরুল আমিন চৌধুরী (৩৫) সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করে থাকেন। গত ১৩ জুন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামীলীগ নেতা মো. নাসিমকে মারা যাবার পর ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেন। তার এই স্ট্যাটাস ভাইরাল হলে আওয়ামীলীগ তথা অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভ দেখা দেয়। পরে উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি বাবর হোসাইন চৌধুরী সংক্ষুবদ্ধ হয়ে সিনিয়র নেতৃবৃন্দের সাথে আলোচনা করে ডা. নুরুল আমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

অভিযুক্ত ডা. নুরুল আমিন চৌধুরী নিষিদ্ধ ঘোষিত জামায়াতে ইসলামের সাথী পদে রয়েছেন। তার বাবা উপজেলার ফুলতলী গ্রামের আফতাবুর রহমান জামায়াতের রোকন সদস্য। এর আগে জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত থাকাকালে প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট করার দায়ে জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তাকে শোকজ করা হয়েছিলো। পরে স্ট্যান্ড রিলিজ করে গোয়াইনঘাটে বদলী করা হয়।

উপজেলা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল্লাহ আল মেহেদী এ প্রসঙ্গে ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রী ও সাবেক স্বাস্থ্যমন্ত্রীকে নিয়ে অবমাননাকর পোস্ট দেয়া খুবই নিন্দনীয়, ন্যাক্কারজনক ও দুঃখজনক ঘটনা। একজন চিকিৎসক হিসেবে রাষ্ট্রদ্রোহি কাজে জড়িত হওয়া মোটেও কাম্য নয়। ডা. নুরুল আমিন জকিগঞ্জে কর্মরত থাকাকালে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করায় তাকে শোকজ করা হয়। পরে স্ট্যান্ড রিলিজ করে গোয়াইঘাটে পাঠানো হয়েছিলো।

জকিগঞ্জ থানার ওসি মীর মো. আব্দুন নাসের জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামীলীগ নেতা প্রয়াত মো. নাসিমকে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট করার দায়ে ডা. নুরুল আমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রেকর্ড করা হয়েছে। আসামী গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর