জুবায়ের হত্যার প্রতিবাদে জকিগঞ্জ ছাত্রফোরামের মানবন্ধন

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে ডেস্ক:: রাজধানীর ধানমন্ডি অভিজাত এলাকার জিগাতলায় গত ৩০ সেপ্টেম্বর রাতে জকিগঞ্জের লুৎফুর রহমান স্কুল এন্ড কলেজের মেধাবী ছাত্র জুবায়ের আহমদকে নির্মমভাবে হত্যার প্রতিবাদে ও সকল আসামীদের গ্রেফতার এবং দৃষ্ঠান্তমূলক বিচারের দাবীতে মানবন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে জকিগঞ্জ শহরের এমএ হক চত্তরে জকিগঞ্জ ছাত্রফোরাম এ মানবন্ধন কর্মসূচি পালন করে।

ছাত্রফোরামের প্রতিষ্ঠাতা সাংবাদিক আল হাছিব তাপাদারের সভাপতিত্বে ও জকিগঞ্জ ছাত্রফোরামের সভাপতি সংবাদকর্মী ওমর ফারুকের পরিচালনায় মানববন্ধনে একাত্মতা পোষণ করেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, স্কুল-কলেজের শিক্ষার্থীরা, শহরের ব্যবসায়ীবৃন্দ।

বক্তব্য রাখেন জকিগঞ্জ থানার ওসি (তদন্ত) দীপংকর পাল, এসআই পরিতোষ পাল, সংবাদকর্মী আহসান হাবিব লায়েক, ব্যবসায়ী ফখরুল ইসলাম, ছাত্র ফোরামের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, ছাত্রলীগ নেতা ফরহাদ আহমদ, নিহত জোবায়েরের মামা আব্দুস সামাদ, জোবায়েরের ভাই ওলিউর রহমান, যুবলীগ নেতা আব্দুল বাতিন শামিম, ছাত্রফোরামের সাংগঠনিক সম্পাদক রাবেল আহমদ, ছাত্রলীগ নেতা সাজিদুর রহমান, তালামীয নেতা আহমদ হোসাইন আইমান, ছাত্রফোরামের সংগঠক আবু সুফিয়ান, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সাহেদ, উজ্জল আহমদ, হাদিউল বাশার হাদি, শিক্ষার্থী আবুল হাসনাত, ব্যবসায়ী খালেদ আহমদ প্রমূখ।

মানবন্ধন চালাকালীন সময়ে নিহত জোবায়েরের এলাকার লোকজন প্লেকার্ড প্রদর্শন করে দৃষ্ঠান্তমূলক বিচার দাবী করেন।

সভায় বক্তারা বলেন, নির্মমভাবে হত্যার শিকার জুবায়ের একজন অসহায় পরিবারের সন্তান। সে জীবিকা নির্বাহ করতে ও লেখাপড়ার খরচ যোগাতে ঢাকায় গিয়েছিল। সেখানে তাকে নির্মমভাবে খুন করা হয়। এ খুনের রহস্য উদ্ঘাটন ও সকল আসামীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসতে হবে।

নিহত জুবায়েরের বড় ভাই ওলীউর রহমান বলেন, আমার মায়ের বুক খালি হয়েছে। আর যাতে কোন মায়ের বুক খালি না হয় সে ক্ষেত্রে আমাদের সোচ্চার হতে হবে। জুবায়ের হত্যার ন্যায় বিচার না হলে আগামীতে আমরা কোন হত্যার বিচার পাবোনা। এ ক্ষেত্রে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন।

জকিগঞ্জ থানার ওসি (তদন্ত) দীপংকর পাল বলেন, কলেজ ছাত্র জোবায়ের হত্যার পর থেকে আমরা ধানমন্ডি থানা পুলিশের সাথে সবসময় যোগাযোগ অব্যাহত রেখেছি। ইতিমধ্যে হত্যাকান্ডে জড়িত ৩জনকে পুলিশ গ্রেফতার করেছে। আমরা জকিগঞ্জবাসীর সাথে একাত্মতা প্রকাশ করে জোবায়ের হত্যার বিচার নিশ্চিত করতে কাজ করে যাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর