জকিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

জকিগঞ্জ টুডে ডেস্ক:: জকিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে জকিগঞ্জ উপজেলা প্রশাসন, সকল সরকারী, আধা সরকারী, স্বায়ত্বশাসিত ভবন, শিক্ষা প্রতিষ্ঠান ও উপজেলা আওয়ামীলীগ অঙ্গ সংগঠন ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন সমূহ।

দিনের শুরুতে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত রেখে এবং কালো পতাকা উত্তেলন করার মাধ্যমে জাতীয় শোক দিবসের কর্মসূচি শুরু হয়। সকাল ১০টায় মুক্তিযোদ্ধা সংসদ ভবণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে উপজেলা প্রশাসন, সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগসহ অঙ্গ সহযোগী সংগঠনগুলো।

শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে উপজেলা প্রশাসনের উদ্যোগে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহ’র নেতৃত্বে উপজেলা পরিষদ অভিমূখে শোক র‌্যালী বের করা হয়।

বেলা ১১টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহ’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অর্থনীতিবিদ ড. আহমদ আল কবির। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব লোকমান উদ্দীন চৌধুরী, জকিগঞ্জ বিয়ানীবাজার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, সহকারি কমিশনার (ভূমি) ইশতিয়াক ইমন, পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দীন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সবুর, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলী, জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর মো. আব্দুন নাসের, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক এমএজি বাবর, উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুল আহাদ, উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল আহাদ, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি বাবর হোসাইন চৌধুরী।

আলোচনা সভার শেষার্ধে বঙ্গবন্ধুর স্মৃতি চারন নিয়ে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার ও যুব উন্নয়ন দপ্তরের পক্ষ থেকে জাতীয় শোক দিবস উপলক্ষে যুব ঋন বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর