জকিগঞ্জ-সিলেট সড়ক সংস্কারের দাবীতে জনকল্যাণ পরিষদের সভা

দ্রুত সড়ক সংস্কার করা না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে
…আলহাজ্ব শাব্বির আহমদ

 

জকিগঞ্জ টুডে ডেস্ক:: জকিগঞ্জ-সিলেট সড়ক দ্রুত সংস্কারের দাবীতে জকিগঞ্জ জনকল্যাণ পরিষদের আয়োজিত সভায় সমাপনী বক্তব্যে জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জকিগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এবং পরিষদের আহবায়ক আলহাজ্ব শাব্বির আহমদ বলেছেন, জকিগঞ্জ-সিলেট সড়ক সীমান্তবর্তী জকিগঞ্জ উপজেলার জনসাধারণের একমাত্র প্রধান সড়ক। এ সড়ক দিয়ে সিলেটের সাথে কানাইঘাট-বিয়ানীবাজার-গোলাপগঞ্জ-বড়লেখার যাতায়াত ব্যবস্থা। জকিগঞ্জ-সিলেট সড়ক দেশের জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। বিগত কয়েক বছর যাবৎ এই সড়কের অবর্ণনীয় বেহাল দশা। সড়ক সংস্কারের জন্য সরকার বরাদ্ধ দিয়েছে। জকিগঞ্জ-সিলেট সড়কের সংস্কার কাজ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরেও সওজ কর্তৃপক্ষের অবহেলার কারণে সড়কের কাজ করা হচ্ছেনা। দ্রুত সড়ক সংস্কার করা না হলে কয়েকদিনের মধ্যে সমাবেশ করে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে

সোমবার বেলা দুইটায় জকিগঞ্জ উপজেলা পরিষদের অডিটোরিয়ামে জকিগঞ্জ জনকল্যাণ পরিষদের আয়োজিত সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ খেলাফত মজলিস উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও পরিষদের সদস্য সচিব মাওলানা জয়নুল ইসলামের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল আহমদ তাপাদার। তিনি তাঁর বক্তব্যে বলেন, ভাঙ্গা সড়কের কারণে মানুষের মনে ক্ষোভের শেষ নেই। এ সড়কটি ভাঙ্গা থাকায় প্রতিদিন কোথাও না কোথাও র্দূঘটনা ঘটছে। বহু মানুষ আহত নিহত হয়েছেন। পঙ্গু হয়েছেন বহুজন। এরপরও সড়কটি সংস্কার করা হচ্ছেনা। জনগণ নিরুপায় হয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে সংস্কার কাজ শুরু না করলে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করে দাবী আদায় করা হবে।

বিশেষ অতিথির বক্তব্যে পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দিন বলেন, এ অঞ্চলে সরকারের সকল অর্জন নষ্ট হচ্ছে জকিগঞ্জ-সিলেট সড়কের কারণে। সড়কটির সংস্কার কাজ প্রধানমন্ত্রী উদ্বোধন করার পরও কেন বিলম্ব করা হচ্ছে। তিনি প্রশ্ন রেখে বলেন, সরকার বড় না ঠিকাদার বড়? যদি সরকার বড় হয় তাহলে প্রধানমন্ত্রী যে প্রকল্পের উদ্বোধন করেছেন সেই প্রকল্প বাস্তবায়নে বিলম্ব কেন?

অন্যদের মধ্যে বক্তব্যে রাখেন, বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়েবে আমির মাওলানা রেজাউল করিম জালালী, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ বাহাদুর, বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগরের সাংগঠনিক সম্পাদক মুফতি রশিদ আহমদ, ইসলামী ঐক্যজোট সিলেট মহানগরের সভাপতি মুফতি ফয়জুল হক জালালাবাদী, জকিগঞ্জ জনকল্যাণ পরিষদের যুগ্ম আহবায়ক মাওলানা আব্দুশ শহিদ, মাওলানা আফতাব উদ্দিন নোমানী, জমিয়তে উলামায়ে ইসলাম উপজেলা শাখার যুগ্ম সম্পাদক মাওলানা জামিল আহমদ, সাংবাদিক রহমত আলী হেলালী, পরিষদের যুগ্ম সচিব সাংবাদিক আল হাছিব তাপাদার, ঠিকাদার সাবুল আহমদ, সংবাদকর্মী মেহেদী হেলাল, যুগ্ম সচিব জাপা নেতা মোছলেহ উদ্দিন মছলু, জমিয়তে উলামার কেন্দ্রীয় সদস্য মাওলানা সুফিয়ান আহমদ চৌধুরী, পরিষদের সদস্য খেলাফত নেতা মাওলানা আলী আফছার জিহাদী, মাওলানা আইনুল ইসলাম, বিএনপি নেতা মঈন উদ্দিন, উপজেলা তালামিযের সাবেক সভাপতি আব্দুল মুকিত, জাপা নেতা বেলাল আহমদ, ময়নুল ইসলাম প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর