জকিগঞ্জের সাংবাদিক এখলাছুর রহমানের ভাই শিক্ষা অফিসার রফিক উদ্দিনের দাফন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: দৈনিক সিলেটের ডাকের নির্বাহী সম্পাদক কলামিস্ট আব্দুল হামিদ মানিকের ছোট ভাই জকিগঞ্জের বারহাল খিলগ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রফিক উদ্দিনের দাফন সম্পন্ন করা হয়েছে। রবিবার আসরের নামাজের পর মরহুম রফিক উদ্দিনের জানাজার নামাজ নিজ বাড়িতে সম্পন্ন করে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়। জানাযার নামাজে সিলেট, জৈন্তাপুর, গোয়াইনঘাট, বিয়ানীবাজার ও জকিগঞ্জ থেকে শিক্ষক ছাড়াও বিশিষ্ট ব্যক্তিবর্গ অংশ নেন।

অবসরপ্রাপ্ত উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রফিক উদ্দিন (৭০) বেশ কয়েকদিন থেকে ডায়াবেটিস, কিডনিসহ বার্ধক্যজনিত রোগে আক্রান্ত ছিলেন। রবিবার ভোর সাড়ে ৫টার দিকে সিলেটের একটি হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর স্ত্রী, ২ ছেলে ১ মেয়ে রয়েছেন। সাংবাদিক আব্দুল হামিদ মানিক ও সাংবাদিক এখলাছুর রহমান তাদের ভাই রফিক উদ্দিনের আত্মার মাগফিরাত কামনা করে সকলের কাছে দোয়া কামনা করেছেন।

এদিকে, সিলেটের সিনিয়র সাংবাদিক আব্দুল হামিদ মানিক ও জকিগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি এখলাছুর রহমানের ভাই অবসরপ্রাপ্ত শিক্ষা অফিসার রফিক উদ্দিনের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন জকিগঞ্জ প্রেসক্লাব ও জকিগঞ্জ আই টিভি পরিবার। পৃথক এক শোক বার্তায় প্রেসক্লাব সভাপতি আবুল খায়ের চৌধুরী ও সাধারণ সম্পাদক শ্রীকান্ত পাল এবং জকিগঞ্জ আই টিভির সম্পাদক আল হাছিব তাপাদার রফিক উদ্দিনের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

জানাগেছে, রফিক উদ্দিন দীর্ঘদিন শিক্ষককতা পেশায় যুক্ত ছিলেন। পরে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হয়ে চাকরী করেন। তিনি সিলেটের জৈন্তাপুর উপজেলা থেকে প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হিসেবে অবসর গ্রহণ করেন। শিক্ষা অফিসার রফিক উদ্দিনের বড় ছেলে মাহমুদুল হাসান মুমিন একসময় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের দৈনিক সিলেটের ডাকের প্রতিনিধি হিসেবে কাজ করেছেন। বর্তমানে উচ্চশিক্ষা গ্রহণ করতে হাঙ্গেরিতে অবস্থানরত। ছোট ছেলে তাফসীরুল হাসান মুরাদ ফ্রান্স প্রবাসী। ছোট মেয়ে নাফিসা মৌরী সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে অধ্যয়নরত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর